ICC World Cup: ভারতের বোলিং আক্রমণকে ঈর্ষা শ্রীলঙ্কা কোচের!

ICC World Cup 2023, Chris Silverwood: শ্রীলঙ্কা ক্রিকেট দল এ বারের বিশ্বকাপে একেবারেই ধারাবাহিক নয়। মাঝে অনবদ্য পারফরম্যান্সে দুটি ম্যাচ জিতলেও ফের খেই হারিয়েছে। গত ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ব্যাটিংয়ে শুরুটা ভালো হলেও পরপর উইকেট হারায়। বোলিংয়েও ধার ছিল না বলা যায়। অ্যাঞ্জেলো ম্যাথুজের মতো অভিজ্ঞ ব্যাটারকে এত নীচের দিকে কেন নামানো হচ্ছে, তা নিয়েও প্রশ্ন। ভারতীয় বোলিং আক্রমণের বিরুদ্ধে দুর্দান্ত একটা চ্যালেঞ্জের প্রত্যাশা করছেন সিলভারউড।

ICC World Cup: ভারতের বোলিং আক্রমণকে ঈর্ষা শ্রীলঙ্কা কোচের!
Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2023 | 12:02 AM

মুম্বই: ভারতীয় ব্যাটিং আক্রমণ বরাবরই যে কোনও দলের ঈর্ষার কারণ। গত কয়েক বছরে ভারতের পেস বোলিং আক্রমণও সেই জায়গায় এসেছে। সঙ্গে স্পিনাররা তো রয়েছেনই। এ বারের বিশ্বকাপে ৬ ম্যাচে ৫৬ উইকেট নিয়েছে ভারতীয় বোলিং আক্রমণ। এই পরিসংখ্যান যে কোনও দলের আতঙ্ক বাড়াতে যথেষ্ঠ। ইংল্যান্ডের বিরুদ্ধে গত ম্যাচে চাপে পড়েছিল ভারতীয় ব্য়াটিং। প্রথমে ব্যাট করে মাত্র ২২৯ রান তোলে। এই রান খুবই কম। যদিও ভারতীয় বোলিং আক্রমণের সৌজন্যে এই রানই বিশাল হয়ে দাঁড়ায়। একশো রানের বড় ব্যবধানে জয় ভারতের। ওয়াংখেড়েতে আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে নামছে ভারত। তাঁর আগে ভারতীয় বোলিংকে নিয়ে শ্রীলঙ্কার কোচের বিশেষ মন্তব্য। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউডও ভারতীয় বোলিং নিয়ে ঈর্ষার কথা শুনিয়ে দিলেন। পাশাপাশি আশা করছেন, এই ম্যাচে তাঁর দল মনে রাখার মতো পারফরম্যান্স করবে। সিলভারউড বলছেন, ‘ভারতের বোলিং লাইন আপ এবং ওদের যা পারফরম্যান্স, সব সময়ই বুঝিয়ে দেয় কতটা শক্তিশালী। আমার মতে, বিশ্বের যে কোনও দলই এমন বোলিং আক্রমণ চাইবে।’

শ্রীলঙ্কা ক্রিকেট দল এ বারের বিশ্বকাপে একেবারেই ধারাবাহিক নয়। মাঝে অনবদ্য পারফরম্যান্সে দুটি ম্যাচ জিতলেও ফের খেই হারিয়েছে। গত ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ব্যাটিংয়ে শুরুটা ভালো হলেও পরপর উইকেট হারায়। বোলিংয়েও ধার ছিল না বলা যায়। অ্যাঞ্জেলো ম্যাথুজের মতো অভিজ্ঞ ব্যাটারকে এত নীচের দিকে কেন নামানো হচ্ছে, তা নিয়েও প্রশ্ন। ভারতীয় বোলিং আক্রমণের বিরুদ্ধে দুর্দান্ত একটা চ্যালেঞ্জের প্রত্যাশা করছেন সিলভারউড। শ্রীলঙ্কার হেড কোচ বলেন, ‘ভারতের বোলিং লাইন আপকে আমরা চ্যালেঞ্জ হিসেবেই দেখছি। প্লেয়ারদের কাছে দারুণ সুযোগ। ওদের বোলিং লাইন আপ খুবই ভালো। আর সেটাই আমাদের প্লেয়ারদের কাছে বড় ব্যাপার যে ওদের বিরুদ্ধে ভালো পারফর্ম করুক।’

ভারত-শ্রীলঙ্কা গত সাক্ষাৎ অবশ্য দ্বীপরাষ্ট্রের জন্য সুখকর হয়নি। এশিয়া কাপ ফাইনালে ভারতের বিরুদ্ধে মাত্র ৫০ রানেই অলআউট হয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। ভারত ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন হয়। তবে সেই ম্যাচের কোনও নেতিবাচক প্রভাব ওয়াংখেড়েতে পড়বে না বলেই মনে করেন শ্রীলঙ্কার হেড কোচ।