KKR Captain: শ্রেয়স ছিটকে গেলে নাইটদের ক্যাপ্টেন কে? কলকাতার হাতে একাধিক বিকল্প

Shreyas Iyer: ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ষষ্ঠদশ সংস্করণ শুরু হওয়ার আগেই শঙ্কায় কলকাতা নাইট রাইডার্স। দলের অধিনায়ক শ্রেয়স আইয়ারের বর্ডার-গাভাসকর ট্রফি চলাকালীন পিঠের চোটের যন্ত্রণা ফিরে এসেছে।

KKR Captain: শ্রেয়স ছিটকে গেলে নাইটদের ক্যাপ্টেন কে? কলকাতার হাতে একাধিক বিকল্প
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 3:40 PM

কলকাতা: ষষ্ঠদশ আইপিএল (IPL 2023) শুরু হতে আর বেশি দেরি নেই। মাসের শেষদিকে ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে ক্রোড়পতি লিগ। সময় থাকতে থাকতেই সবকটি দল জোর প্রস্তুতি শুরু করে দিয়েছে। নতুন মরসুমের জন্য শুরু হয়ে গিয়েছে ক্যাম্প। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ষষ্ঠদশ সংস্করণ শুরু হওয়ার আগেই শঙ্কায় কলকাতা নাইট রাইডার্স। দলের অধিনায়ক শ্রেয়স আইয়ারের বর্ডার-গাভাসকর ট্রফি চলাকালীন পিঠের চোটের যন্ত্রণা ফিরে এসেছে। আমেদাবাদে শেষ টেস্টের চতুর্থ দিন থেকে আর মাঠে নামতে পারেননি শ্রেয়স (Shreyas Iyer)। ব্যাট হাতে নামার অপেক্ষা করছিলেন, তার আগেই পিঠের যন্ত্রণা বেড়ে যাওয়ায় হাসপাতালে পাঠানো হয় শ্রেয়সকে। স্ক্যানের সঠিক রিপোর্ট জানা না গেলেও সেটা যে মোটেও ইতিবাচক নয়, তা স্পষ্ট। প্রয়োজন পড়লে সার্জারি হতে পারে তাঁর। তেমনটা হলে অন্তত তিনমাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজ তো বটেই, আইপিএল এবং ডব্লিউটিসি ফাইনালেও খেলতে পারবেন না শ্রেয়স। জাতীয় দলে বিকল্পের অভাব হবে না। কিন্তু কেকেআর (KKR) দলে? শ্রেয়সের অনুপস্থিতিতে কে সামলাবেন কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব? তুলে ধরল TV9 Bangla

বিকল্প ক্যাপ্টেন হিসেবে কিং খানের দলের কাছে রয়েছে একাধিক নাম। যাঁরা দক্ষতা নিয়ে নেতৃত্ব সামলাতে পারবেন। প্রথমেই যাঁর নাম উঠে আসেছে তিনি হলেন নিউজিল্যান্ডের ক্রিকেটার টিম সাউদি। জাতীয় দলের হয়ে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে সাউদির। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে অনেকবার নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন। পাশাপাশি আইপিএলে বিভিন্ন দলের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে সাউদির। আইপিএলে এখনও পর্যন্ত মোট ৫২টি ম্যাচ খেলে ৪৫টি উইকেট নিয়েছেন। তাই আইয়ারের পরিবর্তে সাউদি ভালো বিকল্প হতে পারেন।

ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেলও আইয়ারের পরিবর্তে নেতৃত্ব দিতে পারেন। কিং খানের দলের সবচেয়ে অভিজ্ঞ এবং অন্যতম ভরসাযোগ্য সদস্য তিনি। দীর্ঘদিন ধরে কেকেআরের সঙ্গে যুক্ত রয়েছেন। ৯৮টি ম্যাচ খেলে ২০৩৫ রান এবং ৮৯টি উইকেট নিয়েছেন। আইয়ারের অনুপস্থিতিতে অধিনায়ক হিসেবে রাসেলকে বেছে নিলে অবাক হওয়ার কিছু থাকবে না। আরও একটি নাম ভেসে আসছে। তিনি হলেন নীতিশ রানা। রাসেলের মতো নীতিনও দীর্ঘদিন ধরে নাইট রাইডার্সের সদস্য। ঘরোয়া ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ৯১টি ম্যাচে রান সংখ্যা ২১৮১।

দৌড়ে রয়েছেন বাংলাদেশের টেস্ট দলের ক্যাপ্টেন সাকিব আল হাসানও। দীর্ঘদিন পর নাইট রাইডার্সের জার্সি গায়ে খেলবেন সাকিব। বিশ্বের এই অন্যতম সেরা অলরাউন্ডারের নেতৃত্ব দেওয়ার ভালোরকম অভিজ্ঞতা রয়েছে। অতীতে কেকেআরের হয়ে খেলার সুবাদে ড্রেসিংরুমে পরিবেশ সম্পর্কে ধারণা রয়েছে। সর্বোপরী সাকিব ক্যাপ্টেন হলে কিং খানের দল বাংলাদেশী ফ্যানদের আরও জোরালো সমর্থন পাবে।

কেকেআর স্কোয়াড: শ্রেয়স আইয়ার (ক্যাপ্টেন), নীতিশ রানা, রহমানুল্লাহ গুরবাজ, ভেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শার্দূল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী, অনুকূল রায়, রিঙ্কু সিং, নারায়ণ জগদীশন, বৈভব অরোরা, সূয়শ শর্মা, ডেভিড, কুলবন্ত খেজরোলিয়া, মনদীপ সিং, লিটন দাস এবং সাকিব আল হাসান।