Michael Bracewell: ৩.২ কোটি টাকার ক্রিকেটারের চোট, পরিবর্তে বিরাটদের দলে বিধ্বংসী অলরাউন্ডার

উইল জ্যাকসের পরিবর্ত খেলোয়াড় হিসেবে আরসিবিতে যোগ দিলেন মাইকেল ব্রেসওয়েল।

Michael Bracewell: ৩.২ কোটি টাকার ক্রিকেটারের চোট, পরিবর্তে বিরাটদের দলে বিধ্বংসী অলরাউন্ডার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 6:39 PM

নয়াদিল্লি: ২০২৩ আইপিএলের (IPL 2023) আগে বড় পরিবর্তন আসতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) দলে। ৩ কোটি ২০ লাখ টাকার বিনিময়ে ইংল্যান্ডের অলরাউন্ডার উইল জ্যাকসকে (Will Jacks) দলে নিয়েছিল আরসিবি। তবে চোটের কারণে আইপিএলে খেলতে পারবেন না তিনি। তাঁর পরিবর্ত খেলোয়াড় নির্বাচন করতেই হত ব্যাঙ্গালোর টিমকে। জ্যাকসের পরিবর্তে নিউজিল্যান্ডের এক অলরাউন্ডারকে নির্বাচন করেছে আরসিবি। কে এই পরিবর্ত অলরাউন্ডার? জ্যাকসের ছিটকে যাওয়ার কারণই বা কী? বিস্তারিত জেনে নিন TV9 Bangla র এই প্রতিবেদনে।

সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে ফিল্ডিং করার সময় পেশীতে চোট পান ২৪ বছরের উইল জ্যাকস। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আইপিএলে খেলা হবে না তাঁর। জ্যাকসের পরিবর্তে আরসিবি দলে সুযোগ পেলেন মাইকেল ব্রেসওয়েল। ইংল্যান্ডের অলরাউন্ডার জ্যাকসকে সম্প্রতি বাংলাদেশ সফরে ওডিআই ফরম্যাটে অভিষেক হয়েছে। কেবলমাত্র আক্রমণাত্মক ব্যাটিংই নয়, অফ স্পিনটাও দুর্দান্ত করেন উইল জ্যাকস। এ বছরের আইপিএলের নিলামে বড় দর দিয়ে তাঁকে দলে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু চোটের কারণে জ্যাকসের ও আরসিবি বড় ধাক্কা খেয়েছে।

আরসিবিতে জ্যাকসের পরিবর্ত মাইকেল ব্রেসওয়েল চলতি বছরের প্রথমদিকে ভারত সফরে এসে দুর্দান্ত খেলে গিয়েছেন। ব্রেসওয়েলের অলরাউন্ড পারফরম্যান্স ক্রিকেট জগতকে মুগ্ধ করেছে। ব্যাটে-বলে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন তিনি। হায়দরাবাদের বিরুদ্ধে ওডিআই ম্যাচে নিচের দিকে ব্যাট করে শতরানও করেন। ম্যাচে নিউজিল্যান্ড জয় না পেলেও, ব্রেসওয়েলের ব্যাটিং প্রশংসিত হয়। ব্রেসওয়েল নিউজিল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ৭টি টেস্ট, ১৯টি ওডিআই এবং ১৬টি টি২০ খেলেছেন। টেস্টে ২৫৯ রান এবং ১৯টি উইকেট রয়েছে তাঁর। ওডিআইতে ৫১০ রানের পাশাপাশি ১৫টি উইকেট রয়েছে। পাশাপাশি টি২০ তে ২১টি উইকেট রয়েছে ব্রেসওয়েলের।