Shubman Gill: শুভমন গিলের ক্যাপ্টেন্স ইনিংস, ক্যাচ ফেলেই কেস খেল জিম্বাবোয়ে!

India tour of Zimbabwe: প্রথম টি-টোয়েন্টিতে ভারতের কাছে টার্গেট ছিল মাত্র ১১৬। শুভমন গিল একদিন দারুণ ভাবে আগলে রেখেছিলেন। উল্টোদিক থেকে পরপর উইকেট হারানোয় চাপ বেড়েছিল। ক্যাপ্টেন ফিরতেই ম্যাচটা কার্যত ভারতের হাত থেকে বেরিয়ে গিয়েছিল। দ্বিতীয় টি-টোয়েন্টিতে রান পাননি শুভমন গিল। তৃতীয় ম্যাচে ব্যক্তিগত ৪ রানেই তাঁর ক্যাচ পড়ে।

Shubman Gill: শুভমন গিলের ক্যাপ্টেন্স ইনিংস, ক্যাচ ফেলেই কেস খেল জিম্বাবোয়ে!
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Jul 10, 2024 | 5:59 PM

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয় দিয়ে শুরু করেছিল জিম্বাবোয়ে। ভারতীয় ব্যাটারদের ব্যর্থতাই শুধু নয়, তাদের জয়ের অন্যতম কারণ ছিল দুর্দান্ত ফিল্ডিং। তবে তৃতীয় ম্যাচে আত্মবিশ্বাস যেন তলানিতে থেকেছে জিম্বাবোয়ের। আর এই সুযোগ যে ভারতের ক্যাপ্টেন হাতছাড়া করবেন না, পরিষ্কার ইঙ্গিত ছিল। টস জিতে ব্যাটিং নিয়েছিলেন শুভমন গিল। একাদশে তাঁর কথা অনুযায়ী ‘পাওয়ার হিটাররা’ ফিরেছেন। সে কারণে শুরু থেকে ইনিংস অ্যাঙ্কর করতে দেখা গেল ক্যাপ্টেন শুভমন গিলকে। ইনিংস এগতেই দুর্দান্ত ছন্দে ক্যাপ্টেন শুভমন গিল।

প্রথম টি-টোয়েন্টিতে ভারতের কাছে টার্গেট ছিল মাত্র ১১৬। শুভমন গিল একদিন দারুণ ভাবে আগলে রেখেছিলেন। উল্টোদিক থেকে পরপর উইকেট হারানোয় চাপ বেড়েছিল। ক্যাপ্টেন ফিরতেই ম্যাচটা কার্যত ভারতের হাত থেকে বেরিয়ে গিয়েছিল। দ্বিতীয় টি-টোয়েন্টিতে রান পাননি শুভমন গিল। তৃতীয় ম্যাচে ব্যক্তিগত ৪ রানেই তাঁর ক্যাচ পড়ে। এরপর দুর্দান্ত ইনিংস ক্য়াপ্টেন শুভমন গিলের।

যশস্বী জয়সওয়াল উল্টোদিকে থাকায় শুভমন শুরুতে অ্যাঙ্কর করেন। হাফসেঞ্চুরিতে পৌঁছন একশোর সামান্য় বেশি স্ট্রাইকরেটে। স্পিন হোক বা পেস, চোখ ধাঁধানো কিছু শট খেলেন। বিশেষ করে বলতে হয় সিকান্দার রাজার ডেলিভারিতে টেনিসের ফোরহ্যান্ড রিটার্নের মতো স্ট্রেট বাউন্ডারির কথা। হাফসেঞ্চুরি পেরোতেই রানের গতি বাড়ানোয় নজর দেন সেট হওয়া শুভমন গিল।

মনে হচ্ছিল, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আরও একটা সেঞ্চুরি আসতে চলেছে তাঁর ব্যাটে। যদিও ইনসাইড আউট শট ঠিকঠাক কানেক্ট না হওয়ায় ফেরেন শুভমন। ৪৯ বলে ৬৬ রানে ফেরেন শুভমন। সাতটি বাউন্ডারি এবং তিনটি ওভার বাউন্ডারিতে দায়িত্বশীল ইনিংস শুভমনের।