India vs Sri Lanka: প্রথম দলে ফিরছেন জাদেজা, বুমরা

বিরাট ও সূর্যকুমার না থাকায় শ্রেয়স আইয়ার ও সঞ্জু স্যামসন এবং দীপক হুডার কাছে সুযোগ আছে জাতীয় দলের জার্সিতে নিজেদের মেলে ধাররা। চ্যালেঞ্জটা অনেক বেশি শ্রেয়স আইয়াররের কাছে।

India vs Sri Lanka: প্রথম দলে ফিরছেন জাদেজা, বুমরা
ওয়েস্ট ইন্ডিজের পর এবার টিম ইন্ডিয়ার মিশন শ্রীলঙ্কা। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 9:32 AM

লখনউ: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ ও টি-২০ সিরিজের সাফল্য সরিয়ে রেখে আজ থেকে নতুন লক্ষ্যে মাঠে নামছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। বিরাট কোহলি (Virat Kohli) ও ঋষভ পন্থকে ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka) সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। চোটের জন্য ছিটকে গেছেন সূর্যকুমার যাদব ও দীপক চাহার। তাই আবার একটা নতুন কম্বিনেশ নিয়ে লঙ্কা ব্রিগেডের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে ভারতীয় দল। ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা ইঙ্গিত দিয়েছেন বেশ পরীক্ষার রাস্তায় হাঁটতে চান না তাঁরা। বেশি পরীক্ষার থেকেও একটা কম্বিনশেন গড়ে তোলার দিকেই লক্ষ্য রোহিত-রাহুলের। চোট কাটিয়ে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) দলে ফিরেছেন, তিনি প্রথম দলে ফিরছেন। জসপ্রীত বুমরাও (Jasprit Bumrah) তৈরি নতুন বল হাতে নিয়ে শ্রীলঙ্কাকে চাপে ফেলতে। ওয়েস্ট ইন্ডিজকে শুরু থেকেই কোনও সুযোগ দেয়নি ভারত। শ্রলীঙ্কার বিরুদ্ধেও একই রকম আক্রমনাত্মক মেজাজ নিয়ে মাঠে নামতে চান রোহিত শর্মারা।

লখনউয়ে প্রথম টি-২০ ম্যাচে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ? দীপক চাহার ও সূর্যকুমার যাদব ছিটকে যাওয়ায় ১৮ জনের দল এখন ১৬ জনের। ভারতের সম্ভাব্য প্রথম একাদশ হতে পারে অনেকটা এই রকম, রোহিত শর্মা, ঋতুরাজ গায়কোয়াড়, ঈষান কিষান, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন বা দীপক হুডা, ভেঙ্কটেশ আইয়ার, রবীন্দ্র জাদেজা, যুযবেন্দ্র চাহাল, হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরা।

বিরাট ও সূর্যকুমার না থাকায় শ্রেয়স আইয়ার ও সঞ্জু স্যামসন এবং দীপক হুডার কাছে সুযোগ আছে জাতীয় দলের জার্সিতে নিজেদের মেলে ধাররা। চ্যালেঞ্জটা অনেক বেশি শ্রেয়স আইয়াররের কাছে। কারণ ভারতীয় টি-২০ দলে নিজের জায়গা পাকা করতে ব্যাটের পাশাপাশি বোলিং করার পরামর্শ দেওয়া হয়েছে শ্রেয়সকে। কারণ সূর্যকুমার নিজের জায়গা পাকা করেছেন। এবার সূর্য বাইরে। তাই শ্রেয়সেক সামনে সুযোগ নিজের দাবি পেশ করার।

লখনউয়ের মাঠে খুব বেশি ম্যাচ খেলেনি ভারতীয় দল। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এখানেই টি-২০ ক্রিকেটে সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। ২০১৮ সালে ৬১ বলে অপরাজিত ১১১ রানের ইনিংস খেলেছিলেন রোহিত। উত্তর প্রদেশে ভোটের উত্তাপ থাকলেও আবহাওয়া এখনও বেশ ঠাণ্ডা। তাই শিশিব বড় ফ্যাক্টর হতে পারে। টস জিতে প্রথমে ফিল্ডিং করাটাই সঠিক সিদ্ধান্ত বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আইপিএল শুরুর আগে এটাই শেষ টি-২০ সিরিজ। বিলিয়ান ডলার লিগের প্রস্তুতিও এই টুর্নামেন্ট থেকে শুরু করে দিতে চাইবেন ভারতীয় দলের ক্রিকেটাররা।

আরও পড়ুন: IPL 2022: আইপিএল শুরু ২৬ মার্চ, ফাইনাল ২৯ মে