India vs West Indies: রোহিত-সূর্যের ব্যাটে ইডেনে জয় টিম ইন্ডিয়ার

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু। প্রথম ম্যাচে জয় এল, তবে সঙ্গে থেকে গেল বেশ কয়েকটি প্রশ্ন। এখনও কোহলির ফর্মে ফেরার অপেক্ষায় টিম ইন্ডিয়া।

India vs West Indies: রোহিত-সূর্যের ব্যাটে ইডেনে জয় টিম ইন্ডিয়ার
রাতের ইডেনে ঝলসে উঠল সূর্যকুমারের ব্যাট। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 11:09 PM

ওয়েস্ট ইন্ডিজ – ১৫৭/৭ ভারত – ১৬২/৪ (১৮.৫)

কলকাতা – মুম্বব ইন্ডিয়ান্সের দুই ক্রিকেটারের দাপটে কলকাতায় জয় তুলে নিল টিম ইন্ডিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ভারত জিতল ৬ উইকেটে। সৌজন্যে রোহিত ও সূর্যকুমার। ওপেন করতে নেমে ঝড় তুললেন রোহিত শর্মা। আর চাপের মধ্যে মাথা ঠাণ্ডা রেখে দলকে জেতালেন সূর্যকুমার। অভিষেকে নজর কাড়লেন তরুণ লেগস্পিনার রবি বিষ্ণোই। তবে বিরাট আবার ব্যর্থ। সহ-অধিনায়কের দায়িত্ব পেলেও বিন্দুমাত্র দায়িত্ববোধ পাওয়া গেল না ঋষভের ব্যাট। বিশ্বকাপের প্রস্তুতি পর্বের প্রথম ধাপে এটাই হয়তো চিন্তার বিষয় হয়ে দাঁড়াতে পারে ক্যাপ্টেন রোহিত ও কোচ রাহুলের।

ইডেনের শিশির ফ্যাক্টরকে কাজে লাগাতে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাট করতে পাঠান ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ওভারেই ব্রেন্ডন কিংকে হারিয়ে প্যাভেলিয়ানে ফিরেয়ে দেন ভুবনেশ্বর কুমার। তিন নম্বরে নামা পুরান ও মেয়ার্সের প্রাটনারশিপে ভর করে কিছুটা এগিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৩১ রানে মেয়ার্সকে ফেরালেন দীপক চাহার। এরপর পুরান একটা দিক থেকে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে গেলেন। কিন্তু তাঁকে সঙ্গ দেওয়ার কেউ নেই। পরপর উইকেট হারাতে থাকল ওয়েস্ট ইন্ডিজ। শেষ বেলায় ১৯ বলে ২৪ রানের ইনিংস অধিনায়ক পোলার্ডের ব্যাট থেকে। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রানে থামল ওয়েস্ট ইন্ডিজ।

ভারতের হয়ে দুটি করে উইকেট রবি বিষ্ণোই এবং হর্ষল প্যাটেলের। একটি করে উইকেট নিলেন ভুবনেশ্বর, দীপক ও চাহাল। অভিষেক ম্যাচেই নজর কাড়লেন তরুণ লেগ স্পিনার রবি বিষ্ণোই। ৪ ওভারে ২টি উইকেট নেওয়ার পাশাপাশি খরচ করলেন মাত্র ১৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন রোহিত শর্মা ও ঈশান কিষান। মাত্র ১৯ বলে ৪০ রানের ইনিংস ক্যাপ্টেন রোহিতের। মারলেন ৪টি চার, ৩টি ছয়। রোহিতের মারকাটারি ব্যাটিংয়ের সামনে শান্ত ঈশান। ৩৫ রান করলেন কিন্তু নিলেন ৪২ বল। আবার ব্যর্থ বিরাট কোহলি। ১৭ রানের ইনিংস। ভালো শুরু করেও আবার বড় ইনিংস খেলতে ব্যর্থ। বাউন্ডারিতে পোলার্ডের হাতে ধরা পরলেন। ৬৪ রানের ওপেনিং পার্টনারশিপ থেকে ৯৫ রান বোর্ডে তুলতেই ৩ উইকেট হারিয়ে চাপে পরে গেল ভারত। এরপর আউট ঋষভ পন্থ। মাত্র ৮ রান সহ-অধিনায়কের ব্যাট থেকে। তবে একটা দিক ধরে রাখলেন সূর্যকুমার। ভেঙ্কটেশ আইয়ারকে সঙ্গে নিয়ে দলকে পার করালেন জয় হারের গন্ডি। সিরিজের দ্বিতীয় ম্যাচ শুক্রবার।

সংক্ষিপ্ত স্কোর – ওয়েস্ট ইন্ডিজ ১৫৭/৭ (পুরান ৬১, মেয়ার্স ৩১ পোলার্ড ২৪*, রবি ১৭/২, হর্ষল ৩৭/২) ভারত – (রোহিত ৪০, সূর্যকুমার ৩৪*, ভেঙ্কটেশ ২৪*)

আরও পড়ুন : India vs West Indies: ‘উত্তেজিত থাকার পাশাপাশি নার্ভাসও ছিলাম’, বললেন বিষ্ণোই