T20 World Cup 2021: বিশ্বকাপে ফেভারিট ভারত: স্টিভ স্মিথ

ভারতীয় ক্রিকেটারদের দুরন্ত ছন্দের কারণ হিসেবে আইপিএলকেই দেখছেন স্টিভ। ''ভারতীয় ক্রিকেটারা প্রায় দুমাস ধরে আরব দেশে আছে। আইপিএল (IPL) খেলছে। তাই এখানকার পরিস্থিতর সঙ্গে নিজেদের নিতে পেরেছে।''

T20 World Cup 2021: বিশ্বকাপে ফেভারিট ভারত: স্টিভ স্মিথ
এই ভারতকে দেখে অবাক প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ স্মিথ (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 3:50 PM

দুবাই: ‘দুরন্ত ভারত’, টিম ইন্ডিয়া সম্পর্কে এমনই মন্তব্য প্রাক্তন অস্ট্রেলিয়ার অধিনায়ক ও বর্তমান ক্রিকেটার স্টিভ স্মিথের (Steve Smith)। প্রস্তুতি পর্বে ভারেতর বিরুদ্ধে ম্যাচের পরই এমন মন্তব্য করেছেন স্মিথ। অস্ট্রেলিয়াকে (Australia) প্রস্তুতি ম্যাচে হেলায় হারিয়েছে ভারত (India)। স্টার্ক-কামিন্সদের বল সূর্য কুমাররা যে ভাবে বাউন্ডারির বাইরে ফেললেন তা দেখে অবাক স্টিভ স্মিথ। ম্যাচ শেষে তাই একটাই কথা প্রাক্তন অজি অধিনায়াকের মুখে, ‘দুরন্ত ভারত’।

”ওরা দুরন্ত দল। সব দিক থেকে তৈরি। দলে একাধিক ম্যাচ উইনার আছে। বিশ্বকাপের (T20 World Cup) ফেভারিট।” অস্ট্রেলিয়ার এক সংবাদপত্রকে দেওয়া ইন্টারভিউয়ে বলেছেন স্টিভ স্মিথ। ভারতীয় ক্রিকেটারদের দুরন্ত ছন্দের কারণ হিসেবে আইপিএলকেই দেখছেন স্টিভ। ”ভারতীয় ক্রিকেটাররা প্রায় দুমাস ধরে আরব দেশে আছে। আইপিএল (IPL) খেলছে। তাই এখানকার পরিস্থিতর সঙ্গে নিজেদের নিতে পেরেছে।”

ভারতের বিরুদ্ধে ৪৮ বলে ৫৭ রানের ইনিংস খেলেছেন স্টিভ স্মিথ। মার্চে বিগ ব্যাশ লিগের পর আবার হাফ সেঞ্চুরি পেলেন স্মিথ। নিজের ইনিংস নিয়ে স্মিথ বলেছেন,”২২ গজে কিছুটা সময় কাটাতে পেরে ভালো লাগছে। তিন উইকেট হারিয়ে কাজটা মোটেই সহজ ছিল না। আবার নতুন করে সাজিয়ে তোলার কাজ শুরু করতে হয়েছিল। স্টোইনিস ও ম্যাক্সওয়েলের সঙ্গে পার্টনারশিপটা গুরুত্বপূর্ণ। ” চোটের জন্য ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে দলের সঙ্গে যাননি। জাতীয় দলের হয়ে ফিরতে পারে তাই খুশি স্মিথ। বলছেন বিশ্বকাপের জন্য তৈরি তিনি।

আইপিএলে (IPL) খেলা তাঁকে কতটা সাহায্য করবে? স্টিভ বলছেন,” আইপিএলে আমি ম্যাচ খেলার খুব একটা সুযোগ পাইনি। তবে নেটে প্রস্তুত থেকেছি। আরব দেশের পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করেছি। আশা করছি বিশ্বকাপের জন্য আমি তৈরি।” শনিবার টি-২০ বিশ্বকাপের মূল পর্বের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামছে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: T20 World Cup 2021: মুহূর্তে শেষ টিকিট, বিজ্ঞাপনের বাজার দর ভেঙে দিল অতীতের রেকর্ড

আরও পড়ুন: T20 World Cup 2021: উপমহাদেশের পিচে ভারত সবচেয়ে ভয়ঙ্কর টিম, বলছেন ইনজামাম