Rahul Dravid : মিশন বিশ্বকাপ, স্কোয়াড নিয়ে বড় আপডেট দিলেন হেড কোচ

ODI World Cup 2023: বিশ্বকাপের আর মাত্র ৬ মাস বাকি। এখনও জসপ্রীত বুমরা, ঋষভ পন্থকে নিয়ে প্রশ্ন চিহ্ন রয়েছে।

Rahul Dravid : মিশন বিশ্বকাপ, স্কোয়াড নিয়ে বড় আপডেট দিলেন হেড কোচ
Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 9:19 PM

চেন্নাই : ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপ। মাস কিংবা সপ্তাহ হিসেবে দেখলে প্রস্তুতির জন্য অনেকটা সময় রয়েছে। ম্যাচ হিসেবে দেখলে খুবই কম সময়। হাতে গোনা কিছু ওডিআই ম্য়াচ রয়েছে। এর মধ্যেই বেছে নিতে হবে আসন্ন বিশ্বকাপের সেরা কম্বিনেশন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্য়াচের ওডিআই সিরিজ খেলছে ভারত। সিরিজ এখন সমতায়। ওয়াংখেড়েতে প্রথম ম্য়াচে জিতলেও বিশাখাপত্তনমে দ্বিতীয় ম্য়াচে লজ্জার হার। বিশ্বকাপের প্রস্তুতিতে ভারতীয় শিবিরে সতর্কবার্তাও বলা যায়। ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপে সেমিফাইনালেই বিদায় নিয়েছিল ভারত। এ বার ঘরের মাঠে বিশ্বকাপ জয়ই লক্ষ্য। তবে গত বিশ্বকাপ থেকে এখনও অবধি সেরা কম্বিনেশন কি খুঁজে পেয়েছে ভারত? কী বলছেন কোচ রাহুল দ্রাবিড়? বিস্তারিত TV9Bangla-য়।

এ বছরের শুরুতেই বিশ্বকাপের জন্য় একটা প্রাথমিক তালিকা বেছে নিয়েছিল ভারতীয় বোর্ড। সেখান থেকে সংক্ষিপ্ত তালিকাও প্রস্তুত, এমনটাই বলছেন কোচ। চেন্নাইতে তৃতীয় ওডিআই ম্য়াচের আগে রাহুল দ্রাবিড় বলেন, ‘বিশ্বকাপে কাদের খেলানো হবে, এ বিষয়ে আমাদের পরিষ্কার ধারণা রয়েছে। যাদের বেছে নেওয়া হয়েছে, যতটা সম্ভব খেলার সুযোগ দিতে চাই। সেটা ঘরের মাঠেই হোক কিংবা বাইরে।’ প্রাথমিক তালিকা থেকে সংখ্য়াটা ১৭-১৮’য় নামিয়ে আনা হয়েছে বলেও জানিয়েছেন দ্রাবিড়।

পাওয়ার প্লে-তে ভারতের ব্য়াটিং অ্যাপ্রোচ অবশ্য় চিন্তা বাড়াচ্ছে। গত দুই ম্য়াচেই এমনটা দেখা গিয়েছে। শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ছে ভারত। সেখান থেকে ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি গত ম্য়াচে। ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপের পর থেকে এই ফরম্যাটে ৫৩টি ম্যাচ খেলেছে ভারত। চোট এবং ওয়ার্কলোড ম্য়ানেজমেন্টের জন্য় দলে বারবার পরিবর্তনও করতে হয়েছে। বিশ্বকাপের আর মাত্র ৬ মাস বাকি। এখনও জসপ্রীত বুমরা, ঋষভ পন্থকে নিয়ে প্রশ্ন চিহ্ন রয়েছে। তাদের পাওয়া যাবে না তার যেমন নিশ্চয়তা নেই, তেমনই পাওয়া যাবে তারও নয়। ফলে কম্বিনেশন নিয়ে ধোঁয়াশা থাকছেই।

ভারতীয় দলের হেড কোচ আরও জানালেন, ‘কিছু প্লেয়ারের এখনও রিকোভারি চলছে। আশা করা যায় তারা ফিরবে। তবে যাদের বেছে নেওয়া হয়েছে, তাদের মধ্যে থেকেই বিভিন্ন কম্বিনেশন দেখে নিতে হবে। কেন না, বিশ্বকাপ অনেক বড় মঞ্চ। ভিন্ন শহরে, আলাদা পরিবেশে খেলা হবে। আমরা চার পেসার খেলাব নাকি তিন স্পিনার, এই স্কোয়াডের মধ্যে থেকেই কম্বিনেশন দেখে নিতে হবে। বিশ্বকাপে আমরা যাতে কোনও দিক থেকে পিছিয়ে না থাকি, সে দিকেই ফোকাস রয়েছে।’