IND vs PAK: পরিবর্তিত সূচি প্রকাশ আইসিসির, দুবাইতে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ

ICC Women's T20 Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ৩ অক্টোবর। বাংলাদেশের পরিবর্তে আরব আমির শাহিতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আরব আমির শাহির দুটি ভেনু বেছে নেওয়া হয়েছে। দুবাই ও শারজায় হবে বিশ্বকাপের ম্যাচগুলি। পরিবর্তিত সূচি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা।

IND vs PAK: পরিবর্তিত সূচি প্রকাশ আইসিসির, দুবাইতে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ
Image Credit source: ICC
Follow Us:
| Updated on: Aug 26, 2024 | 9:57 PM

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল বাংলাদেশে। যদিও সে দেশে অস্থিরতা শুরুর পরই বিশ্বকাপ আয়োজন নিয়ে আশঙ্কা ছিল। শেষ অবধি বিশ্বকাপ সরিয়ে নিয়ে যাওয়া হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ৩ অক্টোবর। বাংলাদেশের পরিবর্তে আরব আমির শাহিতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আরব আমির শাহির দুটি ভেনু বেছে নেওয়া হয়েছে। দুবাই ও শারজায় হবে বিশ্বকাপের ম্যাচগুলি। পরিবর্তিত সূচি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। ৬ অক্টোবর দুবাইতে হবে ভারত-পাকিস্তান মহারণ।

ইতিমধ্যেই অস্ট্রেলিয়া, পাকিস্তান বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। প্রতিটি দলই বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছিল। শেষ মুহূর্তে ভেনু বদলে কোনও সমস্যা হবে না, এমনটাই বলেছিলেন ভারতের অলরাউন্ডার দীপ্তি শর্মা। তবে নিরাপত্তার আশঙ্কা থেকেই বাংলাদেশে খেলতে রাজি ছিল না কোনও বোর্ডই। অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যালিসা হিলি সরাসরিই বলেছিলেন আশঙ্কার কথা। আইসিসিও কড়া সিদ্ধান্ত নিয়েছে। বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ বোর্ড হলেও টু্নামেন্ট হবে আরব আমির শাহিতে।

আইসিসির পরিবর্তিত সূচি অনুযায়ী, ৬ অক্টোবর দুবাইতে ভারত-পাক ম্যাচ। গ্রুপ বিন্যাস একই রয়েছে। ভারতের গ্রুপে রয়েছে গত বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া সহ, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা। সব মিলিয়ে ২৩টি ম্যাচ। সেমিফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। ৩ অক্টোবর টুর্নামেন্ট শুরুর আগে ১০টি ওয়ার্ম আপ ম্যাচও রয়েছে।

এই খবরটিও পড়ুন

এক নজরে ভারতের গ্রুপ পর্বের ম্যাচের সূচি

৪ অক্টোবর: ভারত-নিউজিল্যান্ড, দুবাই

৬ অক্টোবর: ভারত-পাকিস্তান, দুবাই

৯ অক্টোবর: ভারত-শ্রীলঙ্কা, দুবাই

১৩ অক্টোবর: ভারত-অস্ট্রেলিয়া, শারজা