Women’s T20 World Cup 2023: ভারত নামছে আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে, আজই নিশ্চিত হবে সেমিফাইনাল?

ইংল্যান্ডের বিরুদ্ধে হারের ধাক্কা সামলে আজ হরমনপ্রীতদের সামনে আয়ারল্যান্ড। আইরিশদের হারালেই কি সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে ভারতের? নাকি তাকিয়ে থাকতে হবে অন্যান্য টিমের দিকেও।

Women's T20 World Cup 2023: ভারত নামছে আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে, আজই নিশ্চিত হবে সেমিফাইনাল?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2023 | 9:33 AM

কেপটাউন: টি-২০ বিশ্বকাপে (Women’s T20 World Cup 2023) নিজেদের প্রথম দুটি ম্যাচে গড়গড়িয়ে চলার পর হঠাৎ হোঁচট। ইংল্য়ান্ডকে হারাতে পারলে নক আউটের পথ নিশ্চিত করে ফেলতে পারত ভারত। উল্টে হেরে যায় ভারত। স্মৃতি মান্ধানা, রিচা শর্মাদের লড়াই সত্ত্বেও রান তাড়া করতে নেমে লক্ষ্যের ১১ রান আগেই আটকে যায় উইমেন ইন ব্লু। এই হারে সেমির পথ জটিল করে ফেলেছিল ভারত। নিজেদের বাকি ম্যাচ তো জিততেই হবে, গ্রুপের অন্যান্য দলগুলি বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের দিকে তাকিয়ে থাকতে হয়েছে ভারতকে। ইংল্যান্ডের বিরুদ্ধে হারের ধাক্কা সামলে আজ হরমনপ্রীতদের সামনে আয়ারল্যান্ড। আইরিশদের হারালেই কি সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে ভারতের? নাকি তাকিয়ে থাকতে হবে অন্যান্য টিমের দিকেও। তুলে ধরল TV9 Bangla

রবিবার মুখোমুখি হয় পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচের দিকে তাকিয়ে ছিল ভারতের ক্রিকেটাররা। ভারতের আশা পূর্ণ হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানকে হারিয়ে দেওয়ায় ভারতের জন্য সেমিফাইনালে যাওয়ার দরজা খুলে গিয়েছে। অন্যদিকে পাকিস্তান হেরে যাওয়ায় সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে জিততেই হবে তাদের। একইসঙ্গে ভারতকে হারতে হবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। পাকিস্তান জিতে গেলে রান রেটের ভিত্তিতে ভারতকে টপকে যেত। সেক্ষেত্রে আয়ারল্যান্ডকে শেষ ম্যাচে বড় ব্যবধানে হারাতে হত ভারতকে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হেরে যাওয়ায় পাকিস্তান ২ পয়েন্ট আটকে রয়েছে। অন্যদিকে ভারতের সোমবারের ম্যাচে আইরিশদের হারালে ছয় পয়েন্টে দাঁড়াবে। ফলে আয়ারল্যান্ডকে শুধু হারালেই চলবে হরমনপ্রীতদের। তাহলে সেমির টিকিট পাকা হয়ে যাবে। পাকিস্তান নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারালেও পয়েন্ট ৪-এর বেশি উঠবে না। ইংল্যান্ডের বিরুদ্ধে হারে যে জটিলতার সৃষ্টি হয়েছিল তা অনেকটাই সলভ করে দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। এখন শুধু ভারতের মাঠে নামার অপেক্ষা।