India Tour of Sri Lanka:শ্রীলঙ্কায় বিশাল জয়, সিরিজও জিতল ভারত

মাত্র ৮৩ বলে ৯৪ রানে অপরাজিত থাকেন স্মৃতি। ১১টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি মেরেছেন সহ অধিনায়ক স্মৃতি।

India Tour of Sri Lanka:শ্রীলঙ্কায় বিশাল জয়, সিরিজও জিতল ভারত
ওপেনার শেফালি বর্মা।Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 5:17 PM

ক্যান্ডি : টি ২০-র পর শ্রীলঙ্কা সফরে ওডিআই (INDvSL) সিরিজও জিতল ভারত। তিন ম্য়াচের সিরিজ। প্রথম দু ম্য়াচ জিতল ভারতীয় মহিলা ক্রিকেট (INDIA WOMEN) দল। দ্বিতীয় ওডিআইতে শ্রীলঙ্কাকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারাল তারা। পাল্লেকেলে স্টেডিয়ামে প্রথমে বল হাতে অনবদ্য ভারতের তরুণ পেসার রেনুকা সিং। ১০ ওভারে মাত্র ২৮ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। ম্য়াচের সেরার পুরস্কারও জেতেন। ভারতীয় দলকে এতদিন সবচেয়ে বেশি ভুগিয়েছে টপ অর্ডার ব্যাটিংয়ের ব্যর্থতা। এদিন সেই সমস্যা কিছুটা হলেও মিটল। স্মৃতি মান্ধানা (Smriti Mandhana), শেফালি বর্মার (Shafali Verma) ওপেনিং জুটিই ম্য়াচ জিতিয়ে মাঠ ছাড়ে।

টসে জিতে রান তাড়ার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর। মিতালি রাজের অবসরের পর প্রথম ওডিআই সিরিজ। মিতালির অভাব পূরণ করা কঠিন। তবে এই সিরিজ জয় ভরসা দেবে ভারতীয় ক্রিকেটকে। পুরো ৫০ ওভার ব্যাট করলেও বড় রান করতে ব্যর্থ শ্রীলঙ্কা। পিচ থেকে সাহায্য পাচ্ছিলেন পেসাররা। পরিবেশকে দারুণ কাজে লাগান ভারতীয় পেসাররা। প্রথম ওভারেই শ্রীলঙ্কাকে প্রথম ধাক্কা দেন রেনুকা। পঞ্চম ওভারে আরেক ওপেনারকে ফেরান রেনুকাই। আরেক পেসার মেঘনা সিংও জুটিতে দারুণ বোলিং করলেন। ৫০ ওভারে মাত্র ১৭৩ রানে অলআউট শ্রীলঙ্কা। দীপ্তি শর্মা অনবদ্য একটি ক্যাচও নেন।

রান তাড়ায় নেমে ভারতের দুই ওপেনার স্মৃতি মান্ধানা এবং শেফালি বর্মার দাপট। সিরিজে প্রথমবার ওপেনিং জুটি ৫০ পেরোল। তা আর থামাতে পারলেন না শ্রীলঙ্কার বোলাররা। স্ট্রাইকরেটও অনবদ্য। শেফালি বর্মা ৭১ বলে ৭১ রানে অপরাজিত থাকেন। মাত্র ৪টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি মেরেছেন তিনি। অল্পের জন্য শতরান হল না স্মৃতি মান্ধানার। প্রতিপক্ষ আরেকটু বড় লক্ষ্য দিলে তিন অঙ্কের রানে পৌঁছনোর সুযোগ থাকতো। মাত্র ৮৩ বলে ৯৪ রানে অপরাজিত থাকেন স্মৃতি। ১১টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি মেরেছেন সহ অধিনায়ক স্মৃতি।