রোহিতের হাতে ভারতীয় ক্রিকেট সুরক্ষিত, দাবি ড্যারেন সামির

রোহিতের হাতে ভারতীয় ক্রিকেট সুরক্ষিত, দাবি ড্যারেন সামির
রোহিতের হাতে ভারতীয় ক্রিকেট সুরক্ষিত, দাবি ড্যারেন সামির

Darren Sammy on Rohit Sharma: রোহিত শর্মা ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবেন। এবং তাঁর হাতে ভারতীয় ক্রিকেট সুরক্ষিতও রয়েছে, এমনটাই মনে করেন সামি।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 29, 2022 | 11:00 AM

মাসকট: ভারতীয় ক্রিকেট (Indian cricket) বর্তমানে সুরক্ষিত হাতেই রয়েছে। আর একটু পরিষ্কার করে বললে, রোহিত শর্মাকে (Rohit Sharma) ভারতের অধিনায়ক করে, ভারতীয় ক্রিকেট সুরক্ষিত হাতেই তুলে দেওয়া হয়েছে। এমনটা মনে করেন, ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ড্যারেন সামি (Darren Sammy)। রোহিতের নেতৃত্ব দেওয়ার ক্ষমতাকে ভারতীয় ক্রিকেটের ইতিহাসের সব থেকে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নেতৃত্বের সঙ্গেও তুলনা করেছেন তিনি। মাসকটে লেজেন্ডস লিগ ক্রিকেটের ফাঁকে, সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ক্যারিবিয়ান তারকা।

মুম্বই ইন্ডিয়ান্সকে ৫ বার আইপিএল খেতাব এনে দেওয়া রোহিত শর্মা, দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে। কিন্তু চোট সারিয়ে এখন পুরোপুরি ফিট হিটম্যান। তাঁর নেতৃত্বে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের জন্য তৈরি ভারতীয় দল। ক্যাবিরিয়ানদের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ড্যারেন সামি বলছেন, “রোহিত একজন চমৎকার অধিনায়ক (মুম্বই ইন্ডিয়ান্সের হয়েও), একজন ভালো প্রেরণাদায়ক নেতা। আমি ওকে আইপিএলে মুম্বাই ইডিয়ান্সয়ের অধিনায়কত্ব করতে দেখেছি। তিনি ধোনি বা গম্ভীরের মতো সেরা অধিনায়কদের মধ্যে একজন।”

বিরাটের জায়গায় টিম ইন্ডিয়ার ব্যাটন এখন রোহিতের হাতে (টেস্ট ক্রিকেট বাদে, এখনও টেস্ট দলের অধিনায়ক বেছে নেয়নি বিসিসিআই)। রোহিতের নেতৃত্বে এই প্রথম বার খেলতে চলেছেন বিরাট। এ ব্যাপারে সামি বলেন, “কোহলি মাঠে ওর পারফরম্যান্সের জন্য ব্যতিক্রমী। এটা দলের ওপর কোনও প্রভাব ফেলবে বলে আমি মনে করি না।”

রোহিত শর্মা ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবেন। এবং তাঁর হাতে ভারতীয় ক্রিকেট সুরক্ষিতও রয়েছে, এমনটাই মনে করেন সামি। তিনি বলেন, “এই সমস্ত ছেলেরা নিজেদের সতীর্থদের কাছ থেকে সেরা পারফরম্যান্স বের করে আনতে পারে। এই অধিনায়করা সাধারণত কাঙ্খিত ফলটাই পায় এবং ট্রফি জেতে। আমি ভারতীয় ক্রিকেট নিয়ে মোটেও চিন্তিত নই। এটি ভালো হাতেই রয়েছে।”

আরও পড়ুন: ‘তরুণদের সুযোগ দাও’, দ্রাবিড়কে পরামর্শ শাস্ত্রীর

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA