India vs Pakistan: রুদ্ধশ্বাস ভারত-পাক ম্যাচ চলাকালীন কার্ডিয়াক অ্যারেস্ট! মৃত্যু ভারতীয় সমর্থকের

স্থানীয় একটি সিনেমা হলে ম্যাচ দেখার ব্যবস্থা করা হয়েছিল। বন্ধুদের সঙ্গে সেখানেই ম্যাচ দেখতে গিয়েছিলেন বিটু গগৈ। ম্যাচ শেষে হাসিমুখে বাড়ি ফেরার কথা তাঁর। কিন্তু কোথা থেকে কী হয়ে গেল।

India vs Pakistan: রুদ্ধশ্বাস ভারত-পাক ম্যাচ চলাকালীন কার্ডিয়াক অ্যারেস্ট! মৃত্যু ভারতীয় সমর্থকের
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2022 | 4:13 PM

গুয়াহাটি: ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচের টানটান শেষ ওভার। শেষ ৬ বলে ভারতের প্রয়োজন ১৬ রানের। কী ছিল না ওই ওভারে। দু’ দুটি আউট, নো বল, ওয়াইড বল, বোল্ড হয়েও বিরাটের আউট না হওয়া। রুশ্বশ্বাস মুহূর্তে হৃদপিণ্ড গলার কাছে উঠে আসার মতো পরিস্থিতি। সাধারণ মানুষদের এমন মুহূর্তে হার্টবিট বেড়ে যায় কয়েকগুণ। দুর্বল হৃদয়ের মানুষদের তো কথাই নেই। অনেকে স্নায়ুর চাপ সামলাতে না পেরে টিভি বন্ধ করে দেন। কিন্তু ম্যাচের উত্তেজক মুহূর্তের চাপ সামলাতে না পেরে সমর্থকের মৃত্যু হয়েছে, এমন ঘটনা সংখ্যায় খুব কম। প্রতিবেশী রাজ্য অসমে তেমনই এক ঘটনার কথা জানা গিয়েছে। রবিবার মেলবোর্নে টি-২০ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচ দেখার সময় এক ভারতীয় সমর্থকের মৃত্যু (Indian Fan’s Death) হয়। জানা গিয়েছে, বিটু গগৈ নামে ওই মৃত সমর্থক অসমের (Assam) শিবসাগর জেলার বাসিন্দা। স্থানীয় একটি সিনেমা হলে ম্যাচ দেখার ব্যবস্থা করা হয়েছিল। বন্ধুদের সঙ্গে সেখানেই ম্যাচ দেখতে গিয়েছিলেন বিটু। ম্যাচ শেষে হাসিমুখে বাড়ি ফেরার কথা তাঁর। কিন্তু কোথা থেকে কী হয়ে গেল। বিটুর মতো সুস্থ সবল ছেলের এমন পরিণতি সবাইকে অবাক করেছে। কী ঘটেছিল, জেনে নিন  TV9 bangla– র এই প্রতিবেদনে।

ঘটনাটি রবিবার সন্ধ্যের। স্থানীয় পুলিশ জানিয়েছে, ৩৪ বছরের বিটু গগৈ নামে ওই তরুণ বন্ধুদের সঙ্গে স্থানীয় একটি সিনেমা হলে গিয়ে ম্যাচ দেখছিলেন। মেলবোর্নের ম্যাচ পেন্ডুলামের মতো দুলেছে। কখনও ভারতের দিকে, কখনও আবার পাকিস্তানের দিকে ঝুঁকেছে। ম্যাচের ফয়সালা হয় শেষ ওভারে এসে। সেখানেও চরম নাটক। নাটকীয় ম্যাচে শেষ হাসি হাসে ভারত। মেলবোর্নের মাঠে উপস্থিত দর্শক আনন্দে যখন আত্মহারা তখন কয়েক হাজার কিলোমিটার দূরে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন বিটু। ম্যাচের উত্তেজনা মুহূর্তে বদলে যায় মৃত্যুশোকে। ম্যাচের শেষদিকে জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যান বিটু। বন্ধুরা সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে হাসপাতালে ছোটেন। চিকিৎসকরা জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই মৃত্যু হয়েছে তাঁর।

কীভাবে হল এই দুর্ভাগ্যজনক মৃত্যু? চিকিৎসকরা জানিয়েছেন, কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছিল ওই সমর্থকের। কারণ হলের ভেতর প্রচুর চিৎকার চেঁচামেচি চলছিল। অত্যধিক শব্দদূষণ ও একইসঙ্গে টানটান মুহূর্তের স্নায়ুর চাপ সামলাতে না পেরে মৃত্যু হয়েছে। দেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে শিবসাগর জেলা পুলিশ।