India vs England: ইংল্যান্ড সিরিজের আগে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবেন বিরাটরা

আপাতত ইংল্যান্ড সিরিজের আগে ভারতীয় ক্রিকেটাররা প্রায় ৩ সপ্তাহের ছুটি পেয়েছেন। দলের সকলেই ইংল্যান্ডেই নিজেদের পছন্দমতো জায়গায় ছুটি কাটাতে পারবেন। ১৫ দিন পর ডারহামে আবার ক্রিকেটাররা মিলিত হবেন।

India vs England: ইংল্যান্ড সিরিজের আগে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবেন বিরাটরা
India vs England: ইংল্যান্ড সিরিজের আগে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবেন বিরাটরা
Follow Us:
| Updated on: Jun 25, 2021 | 4:21 PM

নয়াদিল্লি: সাড়ে তিন মাসের লম্বা সফরে ইংল্যান্ডে (England) গেছে ভারতীয় দল (Team India)। ইংল্যান্ড সফরের প্রথম ও সবথেকে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) সম্পূর্ণ হয়েছে। তবে তার ফলাফল টিম ইন্ডিয়ার জন্য মোটেও ভালো হয়নি। নিউজিল্যান্ডের কাছে WTC ফাইনাল হেরে ইতিহাস গড়া হল না কোহলিদের। তবে সে সব ভাবার সময় নেই বিরাটদের। সামনেই রয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ। সেই সিরিজের আগে প্রস্তুতি ম্যাচের জন্য ইসিবির (ECB) কাছে বিসিসিআইয়ের (BCCI) আবেদন করার কথা শোনা গিয়েছিল। তবে সূত্রের খবর অনুযায়ী, প্রস্তুতি ম্যাচে খেলার সুযোগ আবারও না মিলতে পারে টিম ইন্ডিয়ার। তবে জানা গেছে, ডারহামে নিজেদের মধ্যে দুটি অনুশীলন ম্যাচ খেলবেন বিরাটরা।

আপাতত ইংল্যান্ড সিরিজের আগে ভারতীয় ক্রিকেটাররা প্রায় ৩ সপ্তাহের ছুটি পেয়েছেন। দলের সকলেই ইংল্যান্ডেই নিজেদের পছন্দমতো জায়গায় ছুটি কাটাতে পারবেন। ১৫ দিন পর ডারহামে আবার ক্রিকেটাররা মিলিত হবেন। ইংল্যান্ডের ক্রিকেটারদের সুরক্ষার সঙ্গে আপস করতে রাজি নয় সেখানকার ক্রিকেট বোর্ড। বিসিসিআইয়ের সূত্রের খবর অনুযায়ী, “কোভিড প্রটোকলের কথা মাথায় রেখেই সূচি তৈরি হয়েছিল। ভারতীয় ক্রিকেটারদের জন্য ডারহামে বায়ো বাবল তৈরি করা হবে। একই জৈব সুরক্ষা বলয়ে কোন কাউন্টি দলকে পাওয়াটা খুবই কঠিন হতে চলেছে। ইসিবি ক্রিকেটারদের সুরক্ষার ব্যাপারে খুবই কড়া ও সচেতন।”

যার ফলে বিরাটরা এত দিন সময় হাতে পেয়েও, সেটা খুব একটা কাজে লাগাতে পারবেন না বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ইংল্যান্ডের কাউন্টি দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলতে না পারলেও, ডারহামে রিভারসাইড মাঠে নিজেদের মধ্যে দুটি অনুশীলন ম্যাচ খেলবে কোহলিব্রিগেড।

আরও পড়ুন: ইংল্যান্ড সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে ইচ্ছুক বিরাটরা, ইসিবি-র কাছে সাহায্য চাইবে বিসিসিআই