IND vs SA Final: ফাইনালের আগে বিরাট-রোহিতদের শুভেচ্ছা বিশ্বজয়ী প্রাক্তনের

ICC MEN’S T20 WC 2024: ভারতীয় দলে অভিজ্ঞতা এবং তারুণ্যের যে মিশেল রয়েছে তার জন্যই এগিয়ে রাখছেন কীর্তি আজাদ। টুর্নামেন্টে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, ভাইস ক্যাপ্টেন হার্দিক, জসপ্রীত বুমরা, অর্শদীপ, কুলদীপরা ধারাবাহিকতা বজায় রেখেছেন। সে কারণেই চ্যাম্পিয়ন হওয়ার বিষয়ে আশাবাদী কীর্তি আজাদ।

IND vs SA Final: ফাইনালের আগে বিরাট-রোহিতদের শুভেচ্ছা বিশ্বজয়ী প্রাক্তনের
Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2024 | 4:31 PM

বার্বাডোজে আজ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হবে। ভারতীয় সময় রাত ৮টা থেকে ম্যাচ। ক্যারিবিয়ানে এখন বর্ষার মরসুম। সেমিফাইনালেও বৃষ্টির প্রভাব পড়েছিল। ফাইনালেও এমনই পূর্বাভাস। বৃষ্টির প্রভাব পড়লেও সেমিফাইনালে পুরো ম্যাচ হয়েছে। ইংল্যান্ডকে দুরমুশ করে ফাইনালে জায়গা করে নিয়েছে ভারতীয় ক্রিকেট দল। ২০০৭ সালে উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। এরপর ২০১৪ সালে ফাইনালে উঠলেও রানার্স। আবারও একবার বিশ্বকাপ জয়ের হাতছানি ভারতের সামনে।

বিশ্বকাপ এবং ভারতের প্রসঙ্গ উঠলে সবার আগে বলতে হয় ১৯৮৩-র কথা। সেই বিশ্বকাপই ভারতীয় ক্রিকেটে রূপকথার জন্ম দিয়েছিল। কপিলদেবের নেতৃত্বে প্রথম বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। কপিলের টিমের গুরুত্বপূর্ণ সদস্য কীর্তি আজাদ। এরপর ২০১১ সালে দ্বিতীয় বার ওয়ান ডে বিশ্বকাপ জিতেছিল ভারত। শেষ বার ভারত আইসিসি ট্রফি জিতেছিল ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি। এরপর সেমিফাইনাল, ফাইনালেই আটকে গিয়েছে ভারত। আরও একটা বিশ্বকাপ ফাইনালের আগে রোহিত-বিরাটদের শুভেচ্ছা জানালেন তিরাশির অন্য়তম নায়ক কীর্তি আজাদ।

এ বার লোকসভা নির্বাচনে বাংলা থেকে প্রার্থী হয়েছিলেন। জিতেওছেন কীর্তি আজাদ। এ দিন বর্ধমানের একটি সভাকক্ষে রাইসমিল অ্যাসোসিয়েশনের সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন সাংসদ ও অন্যান্য অতিথিরা। কীর্তি আজাদ বলেন, ‘আমাদের দল যেভাবে খেলছে তাতে ট্রফি জয়ের সম্ভাবনা আছে।’ তিনি আরও বলেন, ‘দক্ষিণ আফ্রিকা এর আগে কখনও ফাইনালে পৌছায়নি। ফলে তাদের হালকা না নিয়ে বড় রান করতে হবে। তারপর বিপক্ষকে চাপে ফেলতে হবে। তা হলেই জয় আসবে। আমাদের বোলার, ব্যাটাররা ভাল খেলছেন। এর আগে আমরা জিতেছি। বিশ্বকাপ এসেছে। টি টোয়েন্টি বিশ্বকাপ ট্রফিও এসেছে। ভারতীয় দলের হাতে কাপ আসবে এই আশা করি।’

ভারতীয় দলে অভিজ্ঞতা এবং তারুণ্যের যে মিশেল রয়েছে তার জন্যই এগিয়ে রাখছেন কীর্তি আজাদ। টুর্নামেন্টে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, ভাইস ক্যাপ্টেন হার্দিক, জসপ্রীত বুমরা, অর্শদীপ, কুলদীপরা ধারাবাহিকতা বজায় রেখেছেন। সে কারণেই চ্যাম্পিয়ন হওয়ার বিষয়ে আশাবাদী কীর্তি আজাদ।