IPL 2021 Suspended:  করোনার কামড়, অনির্দিষ্টকালের জন্য স্থগিত এ বারের আইপিএল

জৈব সুরক্ষা বলয়ে ক্রিকেটারদের রেখে আইপিএল চালালেও, সেখানেও দেখা যায় বিপত্তি। বায়ো-বাবলের মধ্যেই আক্রান্ত হন কেকেআরের দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী, সন্দীপ ওয়ারিয়র। আর মঙ্গলবার করোনায় আক্রান্ত বাংলার ঋদ্ধিমান সাহা। 

  • TV9 Bangla
  • Published On - 13:14 PM, 4 May 2021
IPL 2021 Suspended:  করোনার কামড়, অনির্দিষ্টকালের জন্য স্থগিত এ বারের আইপিএল
ছবি-আইপিএল

মুম্বই: এটা হওয়ারই ছিল। তবে সিদ্ধান্তটা একটু হলেও দেরিতে নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। অনির্দিষ্টকালের জন্য স্থগিত এ বারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। একের পর ক্রিকেটার করোনায় সংক্রমিত হওয়ায় এ বারের জন্য আইপিএল বাতিল করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা জানিয়ে দেন, এ বছর আর আইপিএলের ম্যাচ হচ্ছে না।

দেশজুড়ে কোভিড পরিস্থিতি চরমে উঠেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুমিছিল দেশের আনাচে-কানাচে। এ সবের মাঝেই আইপিএল চালিয়ে যাওয়ায় বোর্ডকে একহাত নিচ্ছিলেন বিশেষজ্ঞরা। জৈব সুরক্ষা বলয়ে ক্রিকেটারদের রেখে আইপিএল চালালেও, সেখানেও দেখা যায় বিপত্তি। বায়ো-বাবলের মধ্যেই আক্রান্ত হন কেকেআরের দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী, সন্দীপ ওয়ারিয়র। আর মঙ্গলবার করোনায় আক্রান্ত বাংলার ঋদ্ধিমান সাহা।  সানরাইজার্স হায়দরাবাদের সদস্য ছিলেন বাংলার ঋদ্ধি। আক্রান্ত দিল্লি ক্যাপিটালসের স্পিনার অমিত মিশ্র। একটা জল্পনা তৈরি হয়, মুম্বইতে আইপিএলের বাকি ম্যাচ গুলো হয়তো করতে পারে বোর্ড। তবে তড়িঘড়ি আসরে নেমে এ মরসুমের জন্য আইপিএল স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিসিআই।

আরও পড়ুন:IPL 2021: করোনায় আক্রান্ত বাংলার ক্রিকেটার ঋদ্ধিমান সাহাও

গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে সফল ভাবে আইপিএল আয়োজন করে প্রশংসা কুড়িয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এ বার করোনা মাথাচাড়া দেওয়ার সময়ই বোর্ডকে সতর্ক করেছিল আইপিএল গভর্নিং কাউন্সিল। গতবারের মতো এ বারও দুবাইতে আইপিএল করার প্রস্তাব জানায়। কিন্তু গভর্নিং কাউন্সিলের সেই প্রস্তাবকে পাত্তা দেয়নি বিসিসিআই। অবশেষে টনক নড়ল বোর্ডের। দেশের করোনা পরিস্থিতিকে মাথায় রেখেই অনির্দিষ্টকালের জন্য এ বারের আইপিএল স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নিল বোর্ড।