IPL-CSK: জেমিসনের বদলি প্রোটিয়া পেসার, চেন্নাই কি ঠিক সিদ্ধান্ত নিল?

Chennai Super Kings: কিউয়ি পেসারের পরিবর্তে সই করানো হল সিসান্দা মাগালাকে। দক্ষিণ আফ্রিকার এই পেসার সিএসএ টি-টোয়েন্টি লিগে খেলেছেন। দেশের হয়ে মাত্র পাঁচটি ওডিআই এবং ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

IPL-CSK: জেমিসনের বদলি প্রোটিয়া পেসার, চেন্নাই কি ঠিক সিদ্ধান্ত নিল?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 11:26 PM

চেন্নাই: চোটের কারণে ছিটকে গিয়েছিলেন কাইল জেমিসন। তাঁর পরিবর্তে দক্ষিণ আফ্রিকার পেসার সিসান্দা মাগালাকে সই করাল চেন্নাই সুপার কিংস। জেমিসনের ছিটকে যাওয়া বিশাল ধাক্কা। কিন্তু তাঁর পরিবর্ত হিসেবে মাগালাকে সই করানো কতটা সঠিক সিদ্ধান্ত এ নিয়ে অবশ্য প্রশ্ন উঠছে। ভারতের মাটিতে খেলার অভিজ্ঞতা অনেক বেশি রয়েছে জেমিসনের। এ দিন চেন্নাই সুপার কিংস এবং আইপিএল গভর্নিং বডির তরফে এই পরিবর্তনের কথা নিশ্চিত করা হয়। আইপিএলের মিনি অকশনে নিউজিল্য়ান্ডের অলরাউন্ডার কাইল জেমিসনকে কোটি টাকায় নিয়েছিল চেন্নাই সুপার কিংস। ৩১ মার্চ শুরু হচ্ছে এ বারের আইপিএল। উদ্বোধনী ম্য়াচে গত বারের চ্য়াম্পিয়ন গুজরাট টাইটান্সের বিরুদ্ধে নামছে চেন্নাই সুপার কিংস। তার আগে এ দিন এই ঘোষণা। বিস্তারিত TV9Bangla-য়।

আইপিএলের সূচি ঘোষণার পর থেকেই চিন্তায় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। চোটের কারণে ছিটকে গিয়েছিলেন নিউজিল্য়ান্ডের পেস বোলিং অলরাউন্ডার কাইল জেমিসন। নিউজিল্য়ান্ড বোর্ডের খবর অনুযায়ী, অন্তত তিন থেকে চার মাস মাঠের বাইরে থাকবেন জেমিসন। এ বার আইপিএল ফিরছে হোম-অ্যাওয়ে ফরম্য়াটে। ফলে বিভিন্ন ভেনুর ভিন্ন পরিবেশ, পিচ, পরিস্থিতিতে খেলা হবে। জেমিসনের মতো প্লেয়ার ছিটকে যাওয়া সিএসকে শিবিরে বড় ধাক্কা। অন্য়তম কারণ, তাঁর ব্য়াটিংয়ের হাত খুব ভালো। অলরাউন্ডার হিসেবেই পাওয়া যেত জেমিসনকে।

কিউয়ি পেসারের পরিবর্তে সই করানো হল সিসান্দা মাগালাকে। দক্ষিণ আফ্রিকার এই পেসার সিএসএ টি-টোয়েন্টি লিগে খেলেছেন। দেশের হয়ে মাত্র পাঁচটি ওডিআই এবং ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে সানরাইজার্স ইস্টার্ন কেপ টিমে খেলেছেন। ১২ ম্য়াচে নিয়েছেন ১৪টি উইকেট। ঘরোয়া ক্রিকেটেও তাঁর পারফরম্য়ান্স খুব ভালো। তাঁকে বেস প্রাইস ৫০ লক্ষ টাকায় সই করাল চেন্নাই। তবে মাগালার বোলিং ভারতের পিচে কতটা কার্যকরী হবে তা নিয়ে সন্দেহ থাকেই। ব্য়াটিংয়ের দিক থেকেও খুব বেশি সহযোগিতা পাওয়া যাবে না ৩২ বছরের এই প্রোটিয়া প্লেয়ারের থেকে। এমনটাই মনে করা হচ্ছে।