KKR vs CSK : জিঙ্কসের সোনালি ইনিংসে কেকেআরের লক্ষ্য ২৩৬, সিদ্ধান্ত বুমেরাং হবে না তো!

Kolkata Knight Riders vs Chennai Super Kings : মাত্র ১৬ বলে ৫০ রানের পার্টনারশিপ। এখানেই অবশ্য থামেননি। মাত্র ২৪ বলে অর্ধশতরানে অজিঙ্ক রাহানে। অন্যদিকে শিবম দুবে অর্ধশতরানে পৌঁছতে নেন মাত্র ২০টি ডেলিভারি। অর্ধশতরানের পৌঁছনোর পরের বলেই আউট শিবম। রাহানে-শিবম জুটিতে ৩২ বলে যোগ হয় ৮৫ রান।

KKR vs CSK : জিঙ্কসের সোনালি ইনিংসে কেকেআরের লক্ষ্য ২৩৬, সিদ্ধান্ত বুমেরাং হবে না তো!
Image Credit source: IPL
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2023 | 2:29 AM

দীপঙ্কর ঘোষাল : ইডেন গার্ডেন্সে মরসুমের তৃতীয় ম্যাচ খেলছে কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে বিরাট ব্যবধানে হারিয়েছিল কেকেআর। প্রথমে ব্যাট করেছিল সেই ম্যাচে। পরের দিকে সুবিধা পেয়েছিলেন স্পিনাররা। এর পর সানরাইজার্স হায়দরাবাদের কাছে ঘরের মাঠে হার। সেই ম্যাচে বিশাল রান তাড়া করতে নেমে অনেকটা কাছে পৌঁছলেও হারতে হয়েছে। ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে টস জেতেন নীতীশ শর্মা। প্রথমে ব্যাট করলে কি ভালো হত? সিএসকের সামনে একটা বড় টার্গেট রাখতে পারলে হয়তো কেকেআর স্পিনাররা পার্থক্য গড়ে দিতে পারতেন। চেন্নাই সুপার কিংস প্রথমে ব্যাট করে ২৩৬ রানের বিশাল লক্ষ্য দিল কলকাতা নাইট রাইডার্সকে। এ মরসুমে এটিই সবচেয়ে বড় স্কোর। এখানেই প্রশ্ন উঠছে নীতীশের সিদ্ধান্ত বুমেরাং হয়ে দাঁড়াবে না তো! বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

সিএসকের দুই ওপেনার ডেভন কনওয়ে এবং ঋতুরাজ গায়কোয়াড় বিধ্বংসী ফর্মে। কনওয়ে টানা অর্ধশতরানের হ্যাটট্রিক করে ইডেনে এসেছেন। তার মধ্যে একটি ৮৩ রান এবং অপরাজিত ৭৭ রানের ইনিংসও ছিল। এদিনও শুরু থেকেই বিধ্বংসী মেজাজে। ওপেনিং জুটি ভাঙল ৭৩ রানে। সূয়াশ শর্মার গুগলিতে বোল্ড হন ঋতুরাজ গায়কোয়াড়। ২০ বলে ৩৫ রানে ফেরেন তিনি। ডেভন কনওয়ে টানা চার ম্যাচে অর্ধশতরান করলেন। ইডেনে ৩৪ বলে হাফসেঞ্চুরিতে পৌঁছান ডেভন। অবশেষে বরুণ চক্রবর্তী বোলিংয়ে ডেভিড উইজের লো ক্যাচে ফেরেন কনওয়ে। ৪০ বলে ৫৬ রান করেন তিনি।

সিএসকের রানের গতি কমতে দেয়নি অজিঙ্ক রাহানে- শিবম দুবে জুটি। রাহানের বিরুদ্ধে একটি লেগ বিফোরের আবেদন উঠলেও আম্পায়ার্স কলে বেঁচে যান। ক্রমশ বিধ্বংসী ব্যাটিং শুরু করে এই জুটি। মাত্র ১৬ বলে ৫০ রানের পার্টনারশিপ। এখানেই অবশ্য থামেননি। মাত্র ২৪ বলে অর্ধশতরানে অজিঙ্ক রাহানে। অন্যদিকে শিবম দুবে অর্ধশতরানে পৌঁছতে নেন মাত্র ২০টি ডেলিভারি। অর্ধশতরানের পৌঁছনোর পরের বলেই আউট শিবম। রাহানে-শিবম জুটিতে ৩২ বলে যোগ হয় ৮৫ রান। অজিঙ্ক (জিঙ্কস) রাহানের ২৯ বলে অপরাজিত ৭১ রান। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২৩৫ রান করল সিএসকে। কেকেআরের জন্য ২৩৬ রানের বিশাল লক্ষ্য। নীতীশের রান তাড়ার সিদ্ধান্ত বুমেরাং হবে না তো!