MS Dhoni : পঞ্চম ট্রফি জয়ের পর ড্রেসিংরুমে সতীর্থদের কী বললেন ধোনি?

Chennai Super Kings : শিবম দুবে অলরাউন্ডার হলেও চোটের কারণে বোলিং করানো হয়নি। ব্যাটিংয়ের তাঁর ভূমিকা ছিল রানের গতি বাড়ানো। সবাই যেমন নিজের নিজের ভূমিকায় সফল। ফাইনাল জিতে ড্রেসিংরুমে মহেন্দ্র সিং ধোনি ছোট্ট একটি বার্তা দেন।

MS Dhoni : পঞ্চম ট্রফি জয়ের পর ড্রেসিংরুমে সতীর্থদের কী বললেন ধোনি?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 8:39 PM

কলকাতা : পাঁচ বারের চ্যাম্পিয়ন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এত দিন সবচেয়ে বেশি ট্রফি জয়ের নজির ছিল মুম্বই ইন্ডিয়ান্সের দখলে। এ বার সেই রেকর্ডে ভাগ বসিয়েছে চেন্নাই সুপার কিংস। আমেদাবাদে ‘তিন দিনের’ ফাইনাল জিতে পঞ্চম ট্রফি মহেন্দ্র সিং ধোনির সিএসকের। অথচ মরসুমের শুরুতে চেন্নাই সুপার কিংসকে নিয়ে কেউই এত প্রত্যাশা করেননি। দল বাছাইয়ের সময় অনেকেই সিএসকের পরিকল্পনা নিয়েই প্রশ্ন তুলেছিলেন। কেন অজিঙ্ক রাহানের মতো বাতিল ক্রিকেটারকে নেওয়া হয়েছে! বোলিংয়ে তুষার দেশপান্ডে, মাতিসা পাথিরানার মতো অনামী। শিবম দুবের চোট। বেন স্টোকসেরও চোট। অনেক দিক থেকেই ব্যাকফুটে ছিল সিএসকে। কিন্তু দলের অধিনায়ক যখন মহেন্দ্র সিং ধোনি, তখন অনেক কিছুই হতে পারে। তেমনই হয়েছে। পঞ্চম ট্রফি জিতে ড্রেসিংরুমে কী বললেন মহেন্দ্র সিং ধোনি? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ধোনির ক্ষুরধার মস্তিষ্ক নিয়ে নতুন কিছু বলার নেই। তবে এ বার যেন আরও বেশি করে তা ধরা পড়েছে। মরসুমের শুরুতে কয়েকটা ম্যাচ নিয়েছেন সেরা কম্বিনেশন গড়তে। আর তারপর প্রায় অপরিবর্তিত টিমই খেলিয়েছেন। সব ম্যাচে জয় এসেছে তা নয়। তুষার দেশপান্ডের কথাই ধরা যাক। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামিয়েছিলেন ধোনি। সাফল্য পাননি। ধোনি কিন্তু পরিকল্পনা থেকে সরেননি। তাঁকে আত্মবিশ্বাস দিয়েছেন। সেই তুষার পান্ডে পার্পল ক্যাপের দৌড়েও ছিলেন। মাতিসা পাথিরানার মতো তরুণ পেসারকে ধীরে ধীরে তৈরি করেছেন। শেষ অবধি দলের অন্যতম নির্ভরযোগ্য বোলার হয়ে উঠেছেন জুনিয়র মালিঙ্গা।

শিবম দুবে অলরাউন্ডার হলেও চোটের কারণে বোলিং করানো হয়নি। ব্যাটিংয়ের তাঁর ভূমিকা ছিল রানের গতি বাড়ানো। সবাই যেমন নিজের নিজের ভূমিকায় সফল। ফাইনাল জিতে ড্রেসিংরুমে মহেন্দ্র সিং ধোনি ছোট্ট একটি বার্তা দেন। তুষার দেশপান্ডে সেই কথায় জানালেন। তুষারের কথায়, ‘মাহি ভাই বলেছেন- কঠোর পরিশ্রমের ফল এই ট্রফি। তবে কোন জায়গা গুলো তোমরা ঠিক করেছো সেগুলোর পাশাপাশি ভুলগুলোও মাথায় রেখো। মাহি ভাই আরও বলেন-এই মরসুম থেকে তোমরা কী শিখেছো, ভবিষ্যতে কী করতে হবে, সেগুলো ভাবা খুব জরুরি।’

এ বারের আইপিএলই ধোনির শেষ, এমনটাই মনে করা হয়েছিল। যদিও মাহি অবশ্য সে বিষয়ে নিশ্চিত করেননি। পরিষ্কার করে দিয়েছেন, পরের মরসুমের কথা পরেই ভাববেন।