Madhyamik Exam: মাধ্যমিকের বাংলা পরীক্ষায় KKR আর IPL নিয়ে প্রশ্ন, কী হবে উত্তর?

IPL, KKR: সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনির মতো দেশের একাধিক তারকা ক্রিকেটারকে নিয়ে অতীতে বিভিন্ন প্রবেশিকা পরীক্ষায় প্রশ্ন এসেছে। সেই ছবি ভাইরাল হয়েছিল নেটদুনিয়া। এ বার মাধ্যমিকের বাংলা পরীক্ষায় এল আইপিএল এবং কেকেআরকে নিয়ে প্রশ্ন। দেখুন তো সঠিক উত্তর কোনটি হবে।

Madhyamik Exam: মাধ্যমিকের বাংলা পরীক্ষায় KKR আর IPL নিয়ে প্রশ্ন, কী হবে উত্তর?
Madhyamik Exam: মাধ্যমিকের বাংলা পরীক্ষায় KKR আর IPL নিয়ে প্রশ্ন, কী হবে উত্তর?
Follow Us:
| Updated on: Feb 02, 2024 | 2:25 PM

কলকাতা: যে কোনও পড়ুয়ার জীবনের অন্যতম বড় পরীক্ষা মাধ্যমিক। আর এ বারের মাধ্যমিক পরীক্ষার (Madhyamik Exam) আজ প্রথম দিন। আর প্রথম দিনেই ফাঁস হয়েছে মাধ্যমিকের প্রশ্নপত্র। জানা গিয়েছে, পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই বাংলার (প্রথম ভাষা) প্রশ্নপ্রত্র ছড়িয়ে পড়েছিল হোয়াটসঅ্যাপে। বাংলা পরীক্ষার শেষে দেখা গিয়েছে, ভাইরাল হওয়া প্রশ্নপত্র এবং আসল প্রশ্নপত্রের ছবির মধ্যে সম্পূর্ণ মিল রয়েছে। সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনির মতো দেশের একাধিক তারকা ক্রিকেটারকে নিয়ে অতীতে বিভিন্ন প্রবেশিকা পরীক্ষায় প্রশ্ন এসেছে। সেই ছবি ভাইরাল হয়েছিল নেটদুনিয়ায়। এ বার মাধ্যমিকের বাংলা পরীক্ষায় এল আইপিএল (IPL) এবং কেকেআরকে (KKR) নিয়ে প্রশ্ন। দেখুন তো সঠিক উত্তর কোনটি হবে।

ভারতের কোটিপতি ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলের জনপ্রিয়তা আকাশছোঁয়া। বিদেশেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ জনপ্রিয়তা পেয়েছে। ১৭তম আইপিএল অনুষ্ঠিত হবে এ বছর। তার আগে এ বার মাধ্যমিকের বাংলা পরীক্ষার এল আইপিএল এবং কেকেআর টিমকে নিয়ে প্রশ্ন। কলকাতা নাইট রাইডার্স আইপিএলের দু’বারের চ্যাম্পিয়ন। নাইটদের প্রচুর সমর্থক রয়েছে। এ বার মাধ্যমিকের বাংলা পরীক্ষার প্রশ্নের দ্বিতীয় পাতায় রয়েছে আইপিএল এবং কেকেআরকে নিয়ে একটি প্রশ্ন। সেটি ছিল, ‘আই.পি.এল শুরু হল, যারা কলকাতার সমর্থক তারা উৎসাহী হয়ে উঠেছে।’ – গঠন অনুসারে বাক্যটি – ক) সরল বাক্য, খ) জটিল বাক্য, গ) যৌগিক বাক্য, ঘ) মিশ্র বাক্য। এই চারটি বিকল্পের মধ্যে সঠিক উত্তর হল যৌগিক বাক্য।

IPL and KKR team related question has came in Madhyamik Exam 2024

মাধ্যমিকের বাংলা পরীক্ষায় KKR আর IPL নিয়ে প্রশ্ন

গত বারের আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। এ বারের আইপিএল কখন শুরু হবে তা এখনও জানায়নি বোর্ড। এবং সূচিও প্রকাশ করা হয়নি। দেশে লোকসভা নির্বাচন রয়েছে। যে কারণে বোর্ডের পক্ষ থেকে এখনও আইপিএলের সূচি ও ভেনু চূড়ান্ত করা যায়নি বলেই শোনা গিয়েছে। ছেলেদের আইপিএল নিয়ে আপডেট না পাওয়া গেলেও মেয়েদের আইপিএলের দ্বিতীয় সংস্করণ শুরু হতে চলেছে চলতি ফেব্রুয়ারির ২৩ তারিখ থেকে।