Marcus Stoinis: ‘আইপিএল আমাকে শিখিয়েছে যে কী ভাবে…’, দুর্ধর্ষ ইনিংসের পর মুখ খুললেন স্টইনিস

T20 World Cup তাঁর এই বিধ্বংসী ইনিংস কি পূর্ব পরিকল্পিত ছিল? জবাবে স্টইনিস বলেন, "একদমই না। শেষ যে দু ওভার আমি ব্যাট করেছি, স্কোরবোর্ডের দিকে নজর রেখেই তা করছিলাম।

Marcus Stoinis: 'আইপিএল আমাকে শিখিয়েছে যে কী ভাবে...', দুর্ধর্ষ ইনিংসের পর মুখ খুললেন স্টইনিস
ছবি: সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2022 | 1:33 PM

সিডনি: অস্ট্রেলিয়ান অল রাউন্ডার মার্কস স্টইনিসের (Marcus Stoinis) ব্যাটে ভর করে মঙ্গলবার শ্রীলঙ্কাকে পরাজিত করেছে অজিরা। ১৮ বলে ৫৯ রানের স্টইনিসের দুর্ধর্ষ ইনিংস এখনও ভুলতে পারছেন না ক্রিকেটপ্রেমীরা। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়ার পর এই জয় অজিদের জন্য জরুরি ছিল। মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬টি বিশাল ছক্কা হাঁকান স্টইনিস, পাশাপাশি তার হিট মেশিন থেকে বেরিয়েছে ৪টি বাউন্ডারিও। এই সাফল্যের নেপথ্যে রয়েছে ভারত-যোগ, এমনটাই জানিয়েছেন স্টইনিস নিজে। স্টইনিসের এই দুর্ধর্ষ ইনিংসের কারণ তুলে ধরল TV9Bangla

অস্ট্রেলিয়ান অল রাউন্ডার জানিয়েছেন, আইপিএল উন্নত মানের টি২০ ব্যাটার হিসেবে তাঁকে অনেকটাই উন্নত করেছে। এমনকী স্পিনারদের বিরুদ্ধে আক্রমণাত্মক ঢঙে ব্যাট করাও তিনি আইপিএল থেকেই শিখেছেন বলে জানিয়েছেন স্টইনিস। তিনি বলেন, “আইপিএল আমার ক্রিকেট খেলার ধরন বদলে দিয়েছে এবং আমাকে উন্নতি করতে সাহায্য করেছে। বিভিন্ন দেশের কোচ ও খেলোয়াড়দের সান্নিধ্য পেয়ে আমি অনেক কিছুই শিখেছি। কয়েকবছর ধরে বেশ কয়েকটি দলের হয়ে আইপিএল খেলে আমি শিখেছি যে স্পিন কী ভাবে খেলতে হয়। তবে হ্যাঁ আমি ফ্রন্ট ফুট ও ব্যাক ফুটে খেলার দুটি বল খুঁজছিলাম, যাতে আমার কাছে বিকল্প থাকে।”

মঙ্গলবার শ্রীলঙ্কা ম্যাচে আরও একটি রেকর্ড করেছেন স্টইনিস। টি টোয়েন্টি ক্রিকেটে প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে দ্রুততম হাফ সেঞ্চুরির খেতাব এখন তাঁর দখলে। মঙ্গলবার ১৭ বলে অর্ধশতরান পূরণ করেন স্টইনিস। স্টইনিসের দুর্দান্ত ইনিংসের কারণে অস্ট্রেলিয়ার নেট রানরেটও অনেকটাই বেড়ে গিয়েছে, যা পরবর্তী পর্যায়ে পৌঁছতে তাদের সাহায্য করবে।

তাঁর এই বিধ্বংসী ইনিংস কি পূর্ব পরিকল্পিত ছিল? জবাবে স্টইনিস বলেন, “একদমই না। শেষ যে দু ওভার আমি ব্যাট করেছি, স্কোরবোর্ডের দিকে নজর রেখেই তা করছিলাম। আমার মনে হয়েছিল আমার এভাবে খেলে যাওয়া উচিত। হতেই পারত যে বাউন্ডারিতে আমি কট আউট হতাম। এটা ক্রিকেটের অঙ্গ।” উল্লেখ্য, ২৮ অক্টোবর শুক্রবার চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের ওই ম্যাচের জন্য কোনও খামতি রাখতে চাইছেন না স্টইনিসরা।