IPL 2022: লখনওয়ের কোচ হতে পারেন কার্স্টেন-নেহরা

আইপিএলের ১৫তম সংস্করণে দশটি দল খেলবে এবং সেখানে ৭৪টি ম্যাচ হবে।

IPL 2022: লখনওয়ের কোচ হতে পারেন কার্স্টেন-নেহরা
লখনওয়ের কোচ হতে পারেন কার্স্টেন-নেহরা (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 10:09 AM

নয়াদিল্লি: পরের মরসুম থেকে ৮ দলের বদলে ১০ দলের আইপিএল (IPL) হতে চলেছে। ভারতকে (India) ৫০ ওভারের বিশ্বকাপে জয়ী করা কোচ গ্যারি কার্স্টেনকে (Gary Kirsten) কোচ করতে আগ্রহ দেখিয়েছে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনও (Lucknow)। এ ছাড়াও সূত্রের খবর অনুযায়ী, ভারতের প্রাক্তন পেসার আশিষ নেহরাকে (Ashish Nehra) পরামর্শদাতা হওয়ার জন্য বলতে পারে সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি (RPSG)।

কার্স্টেন এর আগে আইপিএলে ২০১৫-২০১৬ সাল পর্যন্ত দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) কোচের দায়িত্ব পালন করেছিলেন কার্স্টেন। কিন্তু সেখানে কোনও সাফল্য পাননি তিনি। এর পর এক বছর আইপিএল থেকে নিজেকে সরিয়ে রেখে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) কোচের দায়িত্ব সামলেছিলেন। সেখানেও কিছু প্রাপ্তি হয়নি। ২০১৮ সালে আশিষ নেহরা আরসিবির বোলিং কোচ হিসেবে কাজ করেছেন এবং সেই সময় কার্স্টেন আরসিবির প্রধান কোচ ছিলেন। একসঙ্গে দুই বছর কাজ করেছেন কার্স্টেন-নেহরা জুটি। এবং ঘটনাচক্রে ভারতের হয়ে ৫০ ওভারের বিশ্বকাপজয়ী দলে কার্স্টেনের কোচিংয়ে খেলেছিলেন আশিষ নেহরা। ফলে পরের মরসুমের আইপিএলে একসঙ্গে কাজ করলে লখনওয়ে এই জুটির কামব্যাক হতে পারে।

আইপিএলের ১৫তম সংস্করণে দশটি দল খেলবে এবং সেখানে ৭৪টি ম্যাচ হবে। যেখানে প্রতিটি দল ৭টি করে হোম এবং ৭টি অ্যাওয়ে ম্যাচ খেলবে। সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি (RPSG) ছাড়াও আইপিএলের পরের মরসুমে খেলবে বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital)। ৭০৯০ কোটি টাকা দিয়ে লখনও দল কিনেছেন সঞ্জীব গোয়েঙ্কা। অপরদিকে ৫২০০ কোটি টাকা দিয়ে আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি কিনেছে সিভিসি ক্যাপিটাল। পাশাপাশি জানা গিয়েছে সিভিসি ক্যাপিটাল ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীকে হেড কোচ করার কথা ভাবছে। পাশাপাশি ভারতের প্রাক্তন বোলিং কোচ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরকেও আহমেদাবাদে নেওয়ার কথা ভাবছে।