IPL 2022: ভারতের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণকে দলে টানল কেকেআর

এ বার আইপিএলে (IPL) নাইটদের বোলিং কোচের ভূমিকায় দেখা যাবে ভরত অরুণকে (Bharat Arun)।

IPL 2022: ভারতের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণকে দলে টানল কেকেআর
IPL 2022: ভারতের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণকে দলে টানল কেকেআর (ছবি-কেকেআর টুইটার)

কলকাতা: আইপিএল-১৫ (IPL 15)-তে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বোলিং কোচের ভূমিকায় দেখা যাবে, টিম ইন্ডিয়ার প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণকে (Bharat Arun)। আজ, শুক্রবার কেকেআরের তরফ থেকে এই খবর জানানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় নাইটদের পক্ষ থেকে ভরত অরুণের এক ছবি পোস্ট করে লেখা হয়েছে, “তোমাদের সঙ্গে আমাদের নতুন বোলিং কোচের পরিচয় করাতে পেরে আমরা আনন্দিত। নাইট রাইডার্স পরিবারে ভরত অরুণ আপনাকে স্বাগত।”

তবে ভরত অরুণ এই প্রথম বার আইপিএলের সঙ্গে যুক্ত হলেন না। ২০১৫-১৭ পর্যন্ত তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে কাজ করেছিলেন। ২০১৭ সালে তিনি আরসিবি ছাড়েন, জাতীয় দলের বোলিং কোচ হিসেবে ডাক পাওয়ার পর। বিরাট-রোহিতদের বোলিং কোচের পাশাপাশি তাঁর কোচিংয়ে ২০১২ সালে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সঙ্গেও তিনি যুক্ত ছিলেন। এছাড়াও তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান বোলিং কোচও ছিলেন। ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ু দলকেও কোচিং করিয়েছেন তিনি।

কেকেআরের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাকালাম কেকেআর এক বিবৃতিতে বলেছেন, “কেকেআর কোচিং স্টাফ হিসেবে বি অরুণকে উষ্ণ স্বাগত জানাই। আন্তর্জাতিক স্তরে তাঁর কাজ করার অভিজ্ঞতা রয়েছে এবং আমাদের বোলিং গ্রুপে আত্মবিশ্বাস দেওয়ার ক্ষমতা রয়েছে তাঁর।”

ভরত অরুণও কেকেআরে যোগ দিতে পেরে বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, “আমি ভীষণ উত্তেজিত, নাইট রাইডার্সের মতো সফল একটা দলের বোলিং কোচ হতে পেরে আমার দারুণ লাগছে। আইপিএল এবং বিশ্বজুড়ে অন্য টি-টোয়েন্টি লিগে নাইট রাইডার্স শুধু খুব সফলই নয়, তাদের পেশাদারিত্বও আমাকে মুগ্ধ করেছে।”

কেকেআর-এর সিইও এবং এমডি ভেঙ্কি মাইসোর বলেছেন, “ভরত অরুণের মতো একজনকে আমাদের বোলিং কোচ হিসেবে নিযুক্ত করায় আমরা খুবই উচ্ছ্বসিত। তিনি কেকেআরের শক্তিশালী সাপোর্ট স্টাফদের কাছে প্রচুর অভিজ্ঞতা এবং দক্ষতা নিয়ে আসবেন। নাইট রাইডার্স পরিবারে তাঁকে স্বাগত জানাতে পেরে আমরা আনন্দিত।”

এ বারের রিটেনশনে কেকেআর ধরে রেখেছে আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার এবং সুনীল নারিনকে। মেগা নিলামে প্লেয়ার কেনার জন্য কেকেআরের কাছে এখন রয়েছে ৪৮ কোটি টাকা।

কত টাকায় কোন প্লেয়ারকে রিটেইন করেছে কেকেআর?

১. আন্দ্রে রাসেল – ১২ কোটি

২. বরুণ চক্রবর্তী – ৮ কোটি

৩. ভেঙ্কটেশ আইয়ার – ৮ কোটি

৪. সুনীল নারিন – ৬ কোটি।

আরও পড়ুন: IND vs SA 3rd Test Day 4 Live: লাঞ্চ বিরতি, ম্যাচ জিততে প্রোটিয়াদের চাই আর মাত্র ৪১ রান

Published On - 3:44 pm, Fri, 14 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla