IPL 2022: আইপিএল শুরুর আগেই ধাক্কা, বাবল-ক্লান্তিতে সরলেন জেসন রয়

আইপিএল ১৫ শুরু হওয়ার কথা ২৬ মার্চ থেকে। সব টিমই তার আগে শিবির করার কথা ভাবছে। অন্তত দিন ১৫-র ক্যাম্প করবে সবাই। যাতে নতুন-পুরনোর সঙ্গে টিম গুছিয়ে নিতে কোনও সমস্যা না হয়। এই পরিস্থিতিতে রয় না থাকায় নতুন করে ব্যাটিং লাইনআপ সাজাতে হচ্ছে গুজরাতকে।

IPL 2022: আইপিএল শুরুর আগেই ধাক্কা, বাবল-ক্লান্তিতে সরলেন জেসন রয়
জেসন রয়। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 1:30 PM

নয়াদিল্লি: আইপিএল (IPL 2022) শুরুর আগেই ধাক্কা। বাবল-ক্লান্তির জন্য আইপিএল ১৫ থেকে সরে দাঁড়ালেন জেসন রয় (Jason Roy)। ইংল্যান্ডের ব্যাটারকে নিয়েছিল গুজরাত টাইটান্স (Gujarat Titans)। হার্দিক পান্ডিয়ার টিমের অন্যতম ভরসা হতে পারতেন তিনি। কিন্তু রয়ের সার্ভিস পাচ্ছে না আইপিএলের নতুন টিম গুজরাত। যা জানা যাচ্ছে, গত সপ্তাহেই ফ্র্যাঞ্চাইজির মালিকদের নিজের সিদ্ধের কথা জানিয়ে দিয়েছেন ইংলিশ ক্রিকেটার। ২ কোটি টাকায় রয়কে কিনেছিল গুজরাত। তিনি আচমকা সরে দাঁড়ানোয় কিছুটা হলেও ধাক্কা খেয়েছে টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা। এই পরিস্থিতিতে রয়ের বদলি খোঁজার কাজে নেমে পড়ছেন আশিস নেহরারা।

আইপিএল ১৫ শুরু হওয়ার কথা ২৬ মার্চ থেকে। সব টিমই তার আগে শিবির করার কথা ভাবছে। অন্তত দিন ১৫-র ক্যাম্প করবে সবাই। যাতে নতুন-পুরনোর সঙ্গে টিম গুছিয়ে নিতে কোনও সমস্যা না হয়। এই পরিস্থিতিতে রয় না থাকায় নতুন করে ব্যাটিং লাইনআপ সাজাতে হচ্ছে গুজরাতকে। তবে এই প্রথম নয়, এর আগেও আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন ইংলিশ ক্রিকেটার। ২০২০ সালের আইপিএলে দিল্লি ক্যাপিটালস তাঁকে দেড় কোটি টাকায় কিনেছিল। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি সরে গিয়েছিলেন তিনি।

জানুয়ারি মাসে দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন জেসন রয়ের স্ত্রী। পরিবারকে সময় দেওয়ার জন্যই তিনি আইপিএল থেকে সরে দাঁড়ালেন কিনা, তা পরিষ্কার নয়। তবে, আইপিএলে রয় অত্যন্ত সফল বিদেশি প্লেয়ার। গত মরসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন। পাকিস্তান সুপার লিগেও অংশ নিয়েছেন তিনি। কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাত্র ৬টা ম্যাচ খেললেও ৩০৩ রান করেছিলেন। যা টিমের পক্ষে ছিল সর্বোচ্চ রান। গড় ছিল ৫০.৫০। স্ট্রাইকরেট ছিল ১৭০-২২। এই পরিসংখ্যানের কারণেই তাঁকে গুজরাতের মতো নতুন টিম নিয়েছিল। যাতে প্রথম বার আইপিএলে নেমেই সাফল্য পেতে অসুবিধা না হয়।

আরও পড়ুন: IPL 2022: আইপিএলে কোন দলের ক্যাপ্টেন্সির ব্যাটন কার হাতে, দেখুন ছবিতে