Jasprit Bumrah Shreyas Iyer : আগামী মাসেই জাতীয় দলে কামব্যক বুমরা-শ্রেয়সের

Ireland vs India series : এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণের তত্ত্বাবধানে বুমরার কামব্যকের প্রস্তুতি চলছে। প্রতিদিন নেটে ৮-১০ ওভার বল করছেন। বোর্ডের নির্বাচন কমিটি ও টিম ম্যানেজমেন্ট চাইছে এশিয়া কাপের দলে বুমরাকে অন্তর্ভুক্ত করতে।

Jasprit Bumrah Shreyas Iyer : আগামী মাসেই জাতীয় দলে কামব্যক বুমরা-শ্রেয়সের
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2023 | 4:18 PM

কলকাতা : চলতি বছরের ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে শুরু হয়ে যাচ্ছে ওডিআই বিশ্বকাপ। তার আগে ভারতীয় দলের জন্য ভালো খবর। চোটের কারণে দীর্ঘ সময় ধরে জাতীয় দলের বাইরে রয়েছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। তাঁর কামব্যকের জন্য দীর্ঘ প্রতীক্ষা চলছে ক্রিকেটপ্রেমীদের। ২৯ বছরের বুমরা বর্তমানে পিঠের সার্জারির পর এনসিএতে ট্রেনিং চলছে। সূত্রের খবর, গত মাস থেকে ধীরে ধীরে নিজের ওয়ার্কলোড বাড়াচ্ছেন তিনি। ম্যাচ ফিট হওয়ার খুব কাছে রয়েছেন বুম বুম। একই ভাবে অস্ত্রোপচারের পর ব্যাটিং শুরু করেছেন জাতীয় দলের বাইরে থাকা আরও এক তারকা শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। দু’জনই কামব্যকের জন্য তৈরি। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে দেখা যাবে দু’জনকে। স্বল্প ওভারের সিরিজ দিয়ে শুরু কামব্যক করতে চান তাঁরা। বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports এর এই প্রতিবেদনে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণের তত্ত্বাবধানে বুমরার কামব্যকের প্রস্তুতি চলছে। প্রতিদিন নেটে ৮-১০ ওভার বল করছেন। বোর্ডের নির্বাচন কমিটি ও টিম ম্যানেজমেন্ট চাইছে এশিয়া কাপের দলে বুমরাকে অন্তর্ভুক্ত করতে। তার আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে বুমরার ফিটনেস পরখ করে দেখে নিতে চায় বোর্ড। আগামী কিছুদিনের মধ্যেই আয়ারল্যান্ড সিরিজে বুমরার অন্তর্ভুক্তি নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলবে বোর্ড। গতবছরের সেপ্টেম্বর মাস থেকে পিঠের ইনজুরির কারণে প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে বুমরা। যতদূর জানা গিয়েছে, নেটে বল করতে সমস্যা হচ্ছে না তাঁর। অনুশীল চলছে জোরকদমে। এনসিএ-র ট্রেনিং ক্যাম্পে বুমরা কয়েকটি অনুশীলন ম্যাচ খেলার সম্ভাবনা রয়েছে।

জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটের প্লেয়িং ইলেভেনের নিয়মিত সদস্য শ্রেয়স আইয়ার। চলতি বছরের শুরুর দিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীন চোট পান শ্রেয়স। সার্জারির পর তিনিও সুস্থতার পথে। তিনিও আয়ারল্যান্ডের দিকে এক পা বাড়িয়ে রয়েছেন। এর পাশাপাশি প্রসিধ কৃষ্ণর চোট নিয়েও আপডেট এসেছে। স্ট্রস ফ্যাকচারের জন্য দীর্ঘদিন ধরে জাতীয় দল থেকে দূরে প্রসিধ। দেশের এই তরুণ পেসার অস্ত্রোপচারের ধাক্কা সামলে বোলিং শুরু করেছেন। তবে আয়ারল্যান্ড সফরে প্রসিধকে নিয়ে বোর্ডের ভাবনা নেই বললেই চলে।