Keshav Maharaj: স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার, বিশ্বকাপে খেলা ঘোর অনিশ্চয়তা

গুরুতর চোট পেলেন ভারতীয় বংশোদ্ভুত দক্ষিণ আফ্রিকান স্পিনার কেশব মহারাজ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ম্যাচের চতুর্থ দিন চোট পান তিনি। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় মহারাজকে। এরপর পাঠানো হয় হাসপাতালে।

Keshav Maharaj: স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার, বিশ্বকাপে খেলা ঘোর অনিশ্চয়তা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 6:30 AM

জোহানেসবার্গ: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে চতুর্থ দিনেই ২৮৪ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা (Cricket South Africa)। কিন্তু ভারতীয় বংশোদ্ভূত প্রোটিয়া ক্রিকেটার কেশব মহারাজের কাছে জয়ের আনন্দ বেশিক্ষণ স্থায়ী হল না। এই ম্যাচেই বেদনাদায়ক দুর্ঘটনা ঘটে কেশব মহারাজের সঙ্গে। প্রোটিয়া দলের স্পিনার মহারাজ উইকেট নেওয়ার সেলিব্রেশনে মেতেছিলেন। আনন্দের পরিবেশ মুহূর্ত দুঃখে বদলে যায়। কাইল মায়ার্সের উইকেট নিয়ে সেলিব্রেশনের সময় কেশব মহারাজ (Keshav Maharaj) এমনভাবে চোট পেয়েছেন যে এখন চলতি বছরের শেষের দিকে ওডিআই বিশ্বকাপে তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা শুরু হয়েছে। বিস্তারিত রইল TV9 Bangla-র এই প্রতিবেদনে।

প্রকৃতপক্ষে, দুই টেস্টের সিরিজ ইতিমধ্যেই ১-০তে এগিয়ে থাকা দক্ষিণ আফ্রিকা জয়ের জন্য ৩৯১ রানের বিশাল লক্ষ্য রেখেছিল ওয়েস্ট ইন্ডিজের কাছে। জবাবে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে যায় ১০৬ রানে। ক্রেগ ব্রেদওয়েট আউট হওয়ার সঙ্গে পুরো ক্যারিবিয়ান দল তাসের ঘরের মত ভেঙে পড়ে। ২১/১ থেকে স্কোর শীঘ্রই ৩৪/৬ হয়ে যায়। ১৯তম ওভারে ওয়েস্ট ইন্ডিজ তাদের ষষ্ঠ ধাক্কা খেয়েছিল কাইল মায়ার্সের রুপে। এই উইকেটের পরই কেশব মহারাজ বাঁ পায়ের গোড়ালিতে গুরুতর আহত হন।

তাড়াহুড়ো করে মেডিকেল টিম মাঠে পৌঁছায় এবং কেশব মহারাজকে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করে আনতে হয়। মহারাজকে তাঁর চোটের স্ক্যানের জন্য পাঠানো হয়েছিল হাসপাতালে। মনে করা হচ্ছিল, বাম গোড়ালির চোট থেকে শীঘ্রই সেরে উঠবেন তিনি। কিন্তু এখনকার রিপোর্ট অনুযায়ী, এই চোট গুরুতর এবং মহারাজ ৫০ ওভারের ফরম্যাটে খেলতে পারবেন না। এ বছর ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওডিআই বিশ্বকাপ। সেখানে দেখা নাও যেতে পারে প্রোটিয়া স্পিনারকে। কারণ চোট থেকে সেরে উঠতে কমপক্ষে ছয়মাস লাগবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।