Virat Kohli: বিরাট কোহলির চার ওডিআই রেকর্ড, যা ভাঙা কার্যত অসম্ভব

Virat Kohli Unique Records: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়াংখেড়েতে সেঞ্চুরি করেন বিরাট কোহলি। ছাপিয়ে যান কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে। ওয়ান ডে ক্রিকেটে শুধু এই রেকর্ডই নয়, বরং বিরাট কোহলির এমন অনেক রেকর্ড রয়েছে যা কার্যত ভাঙা অসম্ভব।

Virat Kohli: বিরাট কোহলির চার ওডিআই রেকর্ড, যা ভাঙা কার্যত অসম্ভব
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 27, 2024 | 4:36 PM

গত ওয়ান ডে বিশ্বকাপে ভারতের সবচেয়ে হতাশার মুহূর্ত ছিল ফাইনাল। ঘরের মাঠে বিশ্বকাপ। টানা দশ ম্যাচ জিতে ফাইনালে জায়গা করে নিয়েছিল ভারত। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হার। তবে অপ্রাপ্তির মধ্যে নানা প্রাপ্তির মুহূর্তও ছিল। জন্মদিনে সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি। আর সেই সেঞ্চুরিতেই ছুঁয়েছিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের ৪৯টি ওডিআই সেঞ্চুরির রেকর্ড। আর তার পর সেমিফাইনালে ঐতিহাসিক মুহূর্ত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়াংখেড়েতে সেঞ্চুরি করেন বিরাট কোহলি। ছাপিয়ে যান কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে। ওয়ান ডে ক্রিকেটে শুধু এই রেকর্ডই নয়, বরং বিরাট কোহলির এমন অনেক রেকর্ড রয়েছে যা কার্যত ভাঙা অসম্ভব।

এক নজরে তেমনই চারটি রেকর্ড দেখে নেওয়া যাক…

  1. কেরিয়ারে ৫০টি ওডিআই সেঞ্চুরি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অবসর নিলেও দেশের হয়ে ওয়ান ডে ও টেস্টে খেলা চালিয়ে যাবেন। ফলে ওয়ান ডে-তে সেঞ্চুরির সংখ্যাটা যে আরও বাড়বে বলাই যায়। এই রেকর্ড ভাঙা কার্যত অসম্ভব।
  2. এক বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের রেকর্ডও বিরাট কোহলির দখলে। ঘরের মাঠে গত বিশ্বকাপেই এই রেকর্ড গড়েছেন। বিশ্বকাপের এক সংস্করণে সবচেয়ে বেশি রান ছিল মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের। ৬৭৩ রান ছিল তাঁর। গত বিশ্বকাপে বিরাট কোহলি করেন ৭৬৫ রান।
  3. এই খবরটিও পড়ুন

  4. বিরাট কোহলিকে ডাকা হয় চেজমাস্টার নামে। নিজের এই নামের প্রতি ধারাবাহিক সুবিচার করে গিয়েছেন। ওডিআই ক্রিকেটে রান তাড়ায় ২৭টি সেঞ্চুরি রয়েছে বিরাটের। এই রেকর্ডও কার্যত ভাঙা অসম্ভব।
  5. সবচেয়ে বেশি সিরিজ সেরার রেকর্ডও বিরাট কোহলির দখলে। সচিন তেন্ডুলকর ২০টি প্লেয়ার অব দ্য সিরিজ পুরস্কার জিতেছিলেন। বিরাট কোহলির রয়েছে ২১টি প্লেয়ার অব দ্য সিরিজ। বিরাট এখনও খেলা চালিয়ে যাচ্ছেন।