Lionel Messi : প্যারিসে শনি-রাতে শেষ ম্যাচ, এলএম কোন দেশে?

Messi last match for PSG : সংবাদসংস্থা এএফপির খবর অনুযায়ী, সৌদি আরবের ক্লাবের সঙ্গে নতুন মরসুমের জন্য মৌখিক চুক্তি হয়েছে। এ মরসুম শেষেই হয়তো সেই খবরের বিষয়ে আরও পরিষ্কার হওয়া যাবে। তবে একদিন আগেই বার্সেলোনা কোচ জাভি হার্নান্ডেজ একটি সাক্ষাৎকারে জানান, মেসি ছেলেবেলার ক্লাবে ফিরতে পারেন। সবটাই হয়তো শনিবারের পর পরিষ্কার হয়ে যাবে।

Lionel Messi : প্যারিসে শনি-রাতে শেষ ম্যাচ, এলএম কোন দেশে?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 3:42 AM

প্যারিস : আর কোনও জল্পনা নয়। প্যারিসে ইতি লিওনেল মেসির। ভারতীয় সময় অনুযায়ী শনিবার রাতে পিএসজির ঘরের মাঠে শেষ ম্যাচ খেলতে চলেছেন মেসি। পিএসজি কোচ ক্রিস্টোফার গালতিয়ের নিজেই নিশ্চিত করেছেন। কাতার বিশ্বকাপের সময় থেকেই লিও মেসিকে নিয়ে জল্পনা চলছিল। বিশ্বকাপের পরই পিএসজি ছাড়তেন পারেন মেসি, এমনটাই শোনা যাচ্ছিল। বিশ্বকাপের পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো তারকা ফুটবলার সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ যোগ দিয়েছিলেন। লিও মেসিও এমন কিছুই করতে পারেন বলে শোনা যাচ্ছিল। যদিও মেসির নেতৃত্বে আর্জেন্টিনা বিশ্বকাপ জেতায় পরিস্থিতি পুরোপুরি পাল্টে যায়। পিএসজির তরফে ঘোষণা করা হয়, মেসি থাকছেন। তবে মরসুম শেষ হতে চললেও মেসির সঙ্গে চুক্তি না বাড়ানোয় পরিস্থিতি তৈরি হচ্ছিল, মেসি প্যারিস ছাড়ছেন। তাঁর পরবর্তী গন্তব্যা কী, তা নিয়েও নানা জল্পনা। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-র এই প্রতিবেদনে।

শনিবার ঘরের মাঠে ক্লেরমন্তের বিরুদ্ধে ম্যাচ রয়েছে পিএসজির। তার আগে পিএসজি কোচ ক্রিস্টোফার গালতিয়ের বলেন, ‘বিশ্ব ফুটবলের ইতিহাসের সেরা প্লেয়ারকে কোচিং করানোর সুযোগ পেয়েছি। আমার কাছে এটি বিশাল প্রাপ্তি। প্যারিসে এটাই ওর শেষ ম্যাচ। আশা করি গ্যালারি ওকে উষ্ণ অভ্যর্থনায় বিদায় জানাবে।’

এ মরসুমে পিএসজির হয়ে সব টুর্নামেন্ট মিলিয়ে ২১টি গোল এবং ২০টি অ্যাসিস্ট রয়েছে মেসির। ২০২১ সালে বার্সেলোনা থেকে পিএসজি-তে যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। স্বপ্ন ছিল পিএসজির অধরা স্বপ্ন চ্যাম্পিয়ন্স লিগ জয়। যদিও মেসি-এমবাপে-নেইমার ত্রয়ীতেও সেই স্বপ্ন পূরণ হয়নি পিএসজির। প্যারিসের ক্লাবের সঙ্গে দু-বছরের চুক্তি ছিল লিও মেসির। ক্লাব কিংবা মেসি, কেউই চুক্তি নবীকরণে আগ্রহী ছিল না। পিএসজি কোচ আরও বলছেন, ‘এ বছরও মেসি দলের গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। সর্বদা প্রস্তুত। ওকে নিয়ে যা কিছুই বলি, সবটাই কম হয়ে যাবে। ও সবসময় দলের কথা ভেবেছে। ওর সঙ্গে এতটা সময় কাটাতে পারা, আমাদের জন্য দারুণ ব্যাপার।’

কিছুদিন আগেই মেসিকে নির্বাসিত করেছিল পিএসজি। ক্লাবকে না জানিয়ে সৌদি আরবে যাওয়ার কারণে এই নির্বাসন। সংবাদসংস্থা এএফপির খবর অনুযায়ী, সৌদি আরবের ক্লাবের সঙ্গে নতুন মরসুমের জন্য মৌখিক চুক্তি হয়েছে। এ মরসুম শেষেই হয়তো সেই খবরের বিষয়ে আরও পরিষ্কার হওয়া যাবে। তবে একদিন আগেই বার্সেলোনা কোচ জাভি হার্নান্ডেজ একটি সাক্ষাৎকারে জানান, মেসি ছেলেবেলার ক্লাবে ফিরতে পারেন। সবটাই হয়তো শনিবারের পর পরিষ্কার হয়ে যাবে।