Avesh Khan: আইপিএলের জন্য মুখিয়ে লখনউয়ের ১০ কোটি টাকার ক্রিকেটার

IPL 2023: মাত্র ৫টি ওডিআই ম্যাচ খেলে জাতীয় দল থেকে বাদ পড়েন মধ্যপ্রদেশের ফাস্ট বোলার আবেশ খান। সম্প্রতি ইরানি ট্রফিতে তাঁর পারফরম্যান্স ছিল অনবদ্য। আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের জার্সি গায়ে মাঠে নামার জন্য তৈরি আবেশ।

Avesh Khan: আইপিএলের জন্য মুখিয়ে লখনউয়ের ১০ কোটি টাকার ক্রিকেটার
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 9:00 AM

কলকাতা: জাতীয় দলের হয়ে কটা ম্যাচ খেলেছেন তাতে কি যায় আসে? আইপিএল (IPL 2023) নিলামে ২৬ বছরের আবেশ খানকে নিয়ে হুড়োহুড়ি পড়ে গিয়েছিল ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে। লখনউ সুপার জায়ান্টস, মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে চলেছিল জোর লড়াই। নিলামের টেবিলের আবেশকে নিয়ে ওঠে ঝড়। দেখতে দেখতে টাকার অঙ্কটা ৫,৬ থেকে ৯ কোটি টাকায় পৌঁছে যায়। শেষমেশ ১০ কোটি টাকার বড় অর্থে লখনউ সুপার জায়ান্টস টিম আবেশকে (Avesh Khan) দলে নেয়। মাত্র ৮টি টি-২০ ম্যাচ খেলে জাতীয় দল থেকে বাদ পড়েন মধ্যপ্রদেশের ফাস্ট বোলার। সম্প্রতি ইরানি ট্রফিতে তাঁর পারফরম্যান্স ছিল অনবদ্য। আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) জার্সি গায়ে মাঠে নামার জন্য তৈরি আবেশ। বিস্তারিত রইল TV9 Banglaর এই প্রতিবেদনে।

লখনউ সুপার জায়ান্টসের ফাস্ট বোলার আবেশের পরিচয় তাঁর গতি। ৬ ফুটের বেশি উচ্চতার এই বোলার প্রায় ১৪৫ কিমি গতিতে বল করার ক্ষমতা রাখেন। এখনও পর্যন্ত আবেশের সবচেয়ে দ্রুততম ডেলিভারি ১৪৯ কিমি প্রতি ঘণ্টায়। টি-২০ ফরম্যাটের আদর্শ ক্রিকেটার। ২০১৭ সালে প্রথমবার আইপিএলের মঞ্চে পা পড়ে আবেশের। বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ডেবিউ করার সুযোগ হয়। পরের মরসুমেই দিল্লি ক্যাপিটালস কিনে নেয় আবেশকে। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০২২ সালে টি-২০তে জাতীয় দলের অভিষেক হয় তাঁর। শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ খেলা টি-২০তে প্রথম উইকেট পান। সেবছরই ওডিআই ফরম্যাটেও অভিষেক হয় তাঁর।

আবেশের বাবা আশিক খান ক্রিকেটের বড় ফ্যান। নিজে ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু সুযোগ হয়নি। ছেলে সেই স্বপ্ন পূরণ করেছেন। ছেলেকে নিয়ে গর্বিত আশিক খান বলেছেন, “ছেলে আমার স্বপ্ন পূরণ করে দিয়েছে। আরও ভালো পারফর্ম্যান্সের জন্য ওকে লাগাতার অনুপ্রেরণা দিই।” ক্রিকেটারের মা সবিয়া খান বলেন, “ছোট থেকেই ওর মধ্যে ক্রিকেট নিয়ে পাগলামো ছিল। সেটাই ওকে এগোতে সাহায্য করেছে। ভালো খেলার উৎসাহ দিতে থাকি। একইসঙ্গে প্রতিটি মায়ের মতো আমিও আবেশকে শরীর স্বাস্থ্যের খেয়াল রাখার পরামর্শ দিই।”