India vs South Africa: ব্যাটিং ব্যর্থতাতেই প্রোটিয়া সফরে ভরাডুবি, মানছেন সামি

India vs South Africa: ব্যাটিং ব্যর্থতাতেই প্রোটিয়া সফরে ভরাডুবি, মানছেন সামি
দক্ষিণ আফ্রিকা সফর ভুলে এবার ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য তৈরি হচ্ছেন সামি। Pics Courtesy: Twitter

Mohammed Shami: একটা সিরিজে স্বপ্ন ভঙ্গ হওয়ায় বিরাট চিন্তার কিছু দেখছেন না সামি। বলছেন, "আমরা টানা ক্রিকেট খেলছি, লম্বা সময় ধরে আছি বায়ো-বাবলে। গোটা পরিস্থিতি বিচার করে বলতে পারি ওঠা-পরা খেলার অঙ্গ। এটা নিয়ে খুব চিন্তার কিছু নেই।"

TV9 Bangla Digital

| Edited By: Prantik Deb

Jan 26, 2022 | 5:21 PM

মুম্বই: দক্ষিণ আফ্রিকা (South Africa) যাওয়ার আগে থেকেই ক্রিকেটমহল বলছিল, এ বার ভারতের (India) সামনে সেরা সুযোগ দক্ষিণ আফ্রিকার মাটিতে অধরা টেস্ট সিরিজ জয়ের স্বাদ পাওয়ার। সেঞ্চুরিয়ান দূর্গের পতন ঘটিয়ে সেই স্বপ্ন জাগিয়েছিল ভারতীয় দল। কিন্তু জো’বার্গ ও কেপটাউন টেস্টে পরপর হেরে স্বপ্ন ভঙ্গ হয়েছে টিম ইন্ডিয়ার। এরপর একদিনের সিরিজে হোয়াইটওয়াশ। প্রোটিয়া দেশ থেকে কার্যত শূন্য হাতে ফিরে মন ভালো নেই, ভারতীয় পেসার মহম্মদ সামির (Mohammed Shami)। ব্যর্থতার কারণ হিসেবে তিনি আঙুল তুলছেন, ব্যাটিংয়ের দিকেই। এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাত্‍কার সামি বলেছেন, “হ্যাঁ আমাদের ব্যাটিং দুর্বল ছিল। তাই দক্ষিণ আফ্রিকা সফরে আমাদের ভুগতে হয়েছে। যদি আরও ৫০-৬০ রান বেশি পেলে দুটি টেস্টে জয়ের সুযোগ অনেক বেশি থাকত আমাদের।”

সামির অভিযোগ যে ভুল এমনটা সত্যিই বলা যাবে না। সত্যিই ব্যাটিং বিপর্যয় দক্ষিণ আফ্রিকা সফরে দেশের বিপর্যয়ের অন্যতম কারণ। পরিসংখ্যান বলছে, কেএল রাহুল (KL Rahul) দক্ষিণ আফ্রিকায় ৬টি ইনিংসে ২২৬ রান করেছেন। যার মধ্যে ১২৩ রান এসেছে একটি ইনিংস থেকেই। শেষ পাঁচটি ইনিংসে এসেছে মাত্র ১২৩ রান। তাঁর ওপেনিং পার্টনার প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৬০ রানের ইনিংস খেলেছিলেন। তারপর পাঁচটি ইনিংসের একটিতেও ৩০ রানের কোটা পার করতে পারেননি। ৬ ইনিংসে মোট রান মাত্র ১৩৫। টেস্ট সিরিজে পূজারার মোট রান ১২৪। রাহানের ব্যাট থেকে এসেছে ১৩৬ রান। ঋষভ পন্থ ছটি ইনিংসে করেছে ১৮৬ রান। যার মধ্যে তৃতীয় টেস্টে সেঞ্চুরি এসেছিল তাঁর ব্যাট থেকে। দুটি টেস্ট খেলা বিরাট (Virat Kohli) ৪টি ইনিংসে করেছেন ১৬১ রান।

একটা সিরিজে স্বপ্ন ভঙ্গ হওয়ায় বিরাট চিন্তার কিছু দেখছেন না সামি। বলছেন, “আমরা টানা ক্রিকেট খেলছি, লম্বা সময় ধরে আছি বায়ো-বাবলে। গোটা পরিস্থিতি বিচার করে বলতে পারি ওঠা-পরা খেলার অঙ্গ। এটা নিয়ে খুব চিন্তার কিছু নেই।” পাশাপাশি নিজেদের বোলিং নিয়ে গর্বিত সামি। “ভুলে যাবেন না আমাদের বোলিং ইউনিট দুরন্ত ছন্দে আছে। এটা একটা ভালো দিক আমাদের জন্য।”

আরও পড়ুন : ICC ODI Rankings: দ্বিতীয় স্থান ধরে রাখলেন বিরাট, তিনেই রোহিত, উন্নতি ডি’কক-ডুসেনের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA