Mohammed Shami-Haseen Jahan: স্লগ ওভারে সামিকে মাঠের বাইরে ওড়ালেন হাসিন!

Legal Battle: নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে ভারত সিরিজও জিতে নিয়েছে। মাঠের লড়াইয়ে একের পর এক জয় পেলেও স্ত্রী হাসিন জাহানের সঙ্গে আইনি লড়াইয়ে পারলেন না মহম্মদ সামি।

Mohammed Shami-Haseen Jahan: স্লগ ওভারে সামিকে মাঠের বাইরে ওড়ালেন হাসিন!
Image Credit source: FACEBOOK, FILE
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 7:24 PM

কলকাতা: ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য মহম্মদ সামি। তাঁর ব্য়ক্তিগত জীবন অবশ্য কয়েক বছর ধরেই অস্বস্তিতে। সামি এবং তাঁর স্ত্রী হাসিন জাহান একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগই করেছেন। দু-জনেই দীর্ঘ সময় ধরে আলাদা থাকেন। তাঁদের কন্য়া অবশ্য মায়ের সঙ্গেই থাকেন। মানসিক এবং ব্য়ক্তিগত সমস্যা কাটিয়ে ক্রিকেটে মনসংযোগ করেছেন জাতীয় দলের পেসার মহম্মদ সামি। সদ্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে-তে অনবদ্য পারফর্ম করেছেন সামি। জিতে নিয়েছেন ম্য়াচের সেরার পুরস্কারও। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে ভারত সিরিজও জিতে নিয়েছে। মাঠের লড়াইয়ে একের পর এক জয় পেলেও প্রাক্তন স্ত্রী হাসিন জাহানের সঙ্গে আইনি লড়াইয়ে পারলেন না মহম্মদ সামি। বিস্তারিত Tv9Bangla-য়।

দীর্ঘ পাঁচ বছর ধরে আইনি লড়াইয়ে ছিলেন হাসিন জাহান। সামির সঙ্গে বিচ্ছেদের সময় খোরপোশের দাবি তুলেছিলেন হাসিন জাহান। যদিও জাতীয় দলের ক্রিকেটার পাল্টা দাবি করেন, হাসিন মডেলিং করে মাসে ১০ লক্ষ টাকা আয় করেন, ফলে খোরপোশের বিষয়ে আপত্তি জানিয়েছিলেন সামি। তা অবশ্য ধোপে টিকল না। হাসিনের মাসে ১০ লক্ষ টাকা আয়ের অভিযোগ ওড়ালো আলিপুর জেলা আদালত। আয়করের হিসেবে মহম্মদ সামির বার্ষিক আয় ৭.১৯ কোটি টাকা। ভারতীয় ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন তিনি। পাশাপাশি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও খেলেন। অতিরিক্ত জেলা বিচারক অনিন্দিতা গাঙ্গুলির নির্দেশ, স্ত্রী হাসিন জাহানকে প্রতি মাসে ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য দিতে হবে মহম্মদ সামির। সময়সীমাও বেঁধে দেওয়া হয়েছে আদালতের তরফে। প্রতি মাসের প্রতিমাসে ১০ তারিখের মধ্যে টাকা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। স্ত্রী হাসিনের পাশাপাশি মেয়ে আগের মতোই মাসিক খরচের টাকা পাবে সামির থেকে।

বিচারক অনিন্দিতা গাঙ্গুলির পর্যবেক্ষণ- ২০২০-২১ আর্থিক বর্ষে আয়কর বিভাগের তথ্য থেকে স্পষ্ট মহম্মদ সামির আয় ৭.১৯ কোটি টাকা। হাসিন জাহান মাসে ১০ লক্ষ টাকা আয় করেন, তার কোনও তথ্য প্রমাণ নেই। তিনি সাধারণ জীবন যাপন করেন। হাসিন জাহান আবারও বিয়ে করেছেন এবং আলাদা বিবাহিত জীবন যাপন করছেন, এমন কোনও স্পষ্ট তথ্য মামলায় নেই। এ দিকে, মহম্মদ সামির আইনজীবি সেলিম রহমান বলছেন, ‘আমরা এখনও নির্দেশের কপি হাতে পাইনি। সেটা হাতে পাওয়ার পরই সিদ্ধান্ত নেব, উচ্চ আদালতে যাব কী না।’