ICC World Cup 2023 : খেলা হবে মোদী স্টেডিয়ামে, আমেদাবাদে বিশ্বকাপের ভারত-পাক ধুন্ধুমার!

আইপিএল শেষ হওয়ার পর বিশ্বকাপের সূচি ঘোষণা করবে বিসিসিআই। তার আগে ক্রিকেট প্রেমীদের উৎসাহের কেন্দ্রে ভারত বনাম পাকিস্তান ম্যাচগুলি।

ICC World Cup 2023 : খেলা হবে মোদী স্টেডিয়ামে, আমেদাবাদে বিশ্বকাপের ভারত-পাক ধুন্ধুমার!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2023 | 2:23 PM

কলকাতা: আইপিএলের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। তারপরই মোটামুটি বিশ্বকাপের ভাবনায় ঢুকে পড়বে ভারতীয় ক্রিকেট বোর্ড। হাতে বেশি সময় নেই। এক যুগ পর ফের এক বার ওডিআই বিশ্বকাপ (ICC World Cup 2023) অনুষ্ঠিত হতে চলেছে ভারতের মাটিতে। সবদিক থেকে এই বিশ্বকাপকে স্মরণীয় করে রাখতে মরিয়া বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড। অক্টোবর-নভেম্বরে দেশের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে দর্শকদের উন্মাদনার শেষ নেই। বহু বছর পর আইসিসি ইভেন্টের জন্য ভারতের মাটিতে পা রাখবে পাকিস্তান (India vs Pakistan)। ২০১৬ সালে শেষবার টি-২০ বিশ্বকাপ খেলতে এ দেশে এসেছিল পাকিস্তান। বিসিসিআই এখনও ওডিআই বিশ্বকাপের সূচি ঘোষণা না করলেও ভারত-পাকিস্তান ম্যাচগুলি নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজিত হওয়ার সম্ভাবনা প্রবল। লক্ষাধিক দর্শকাসন বিশিষ্ট আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম এগিয়ে রয়েছে সিট ক্যাপাসিটির জন্য। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামেই খেলা হবে ভারত-পাকিস্তান ম্যাচগুলি। বিস্তারিত TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

জোরকদমে চলছে আইপিএল। ইন্ডিয়ান প্রিমিয়র লিগ শেষ হওয়ার পর ৫০ ওভারের বিশ্বকাপের সূচি ঘোষণা করে দেবে বিসিসিআই। সবকিছু পরিকল্পনা মতো এগোলে চলতি বছরের ৫ অক্টোবর শুরু হবে ওডিআই বিশ্বকাপ। ভেনু হিসেবে বোর্ড শর্টলিস্ট করেছে নাগপুর, বেঙ্গালুরু, ত্রিবান্দ্রম, মুম্বই, দিল্লি, লখনউ, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, রাজকোট, ইন্দোর, বেঙ্গালুরু এবং ধরমশালা স্টেডিয়ামকে। এই স্টেডিয়ামগুলিতে বিশ্বকাপের ম্যাচ এবং প্র্যাকটিস ম্যাচগুলি খেলা হবে। এই ১৩টি স্টেডিয়ামের মধ্যে মাত্র সাতটি স্টেডিয়ামে ভারত লিগ স্টেজের ম্যাচগুলি খেলা হবে। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে লিগ স্টেজের দুটি ম্যাচ খেলার কথা রয়েছে ভারতীয় দলের।

শোনা গিয়েছে, নিরাপত্তা জনিত কারণে পাকিস্তান নিজেদের বেশিরভাগ ম্যাচ চেন্নাই, বেঙ্গালুরু বা ইডেন গার্ডেন্সে খেলতে চায়। একইভাবে বাংলাদেশও নিজেদের বেশরভাগ ম্যাচগুলি খেলতে চায় কলকাতা এবং গুয়াহাটিতে।  বাংলাদেশী ফ্যানদের যাতায়াতের সুবিধার্থে এই দাবি।