India vs South Africa: জিতেও শান্তি নেই বিরাটদের, পয়েন্ট কাটা গেল ভারতের

স্লো ওভার-রেটের জন্য ভারতীয় ক্রিকেট দলের ২০ শতাংশ ম্যাচ ফি-ও কাটা গেল। আইসিসির (ICC) আচরণবিধি অনুযায়ী, মিনিমাম স্লো ওভার-রেটের জন্য খেলোয়াড়দের ২০ শতাংশ ম্যাচ ফি কাটা যায়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম অনুযায়ী, প্রতি ওভার নষ্টে প্রতি পয়েন্ট কাটা যায়। অর্থাত্‍ ১ ওভার নষ্টের জন্য ১ পয়েন্ট কাটা গেল বিরাটদের।

India vs South Africa: জিতেও শান্তি নেই বিরাটদের, পয়েন্ট কাটা গেল ভারতের
ভারতীয় ক্রিকেট দল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 10:00 AM

জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে সেঞ্চুরিয়ন (Centurion Test) টেস্ট জিতেও নিস্তার নেই ভারতের (India Cricket Team)। প্রোটিয়া বাহিনীকে উড়িয়ে দিলেও বিরাটের (Virat Kohli) ঘুম কাড়ল স্লো ওভার-রেট (Slow Over-rate)। আর তার জন্য কাটা গেল ১ পয়েন্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এক একটা পয়েন্টও অনেক মূল্যবান। ফলে ১ পয়েন্ট কাটা যাওয়ায় নিঃসন্দেহে চিন্তা বাড়ল কোহলিদের।

এখানেই শেষ নয়। স্লো ওভার-রেটের জন্য ভারতীয় ক্রিকেট দলের ২০ শতাংশ ম্যাচ ফি-ও কাটা গেল। আইসিসির (ICC) আচরণবিধি অনুযায়ী, মিনিমাম স্লো ওভার-রেটের জন্য খেলোয়াড়দের ২০ শতাংশ ম্যাচ ফি কাটা যায়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম অনুযায়ী, প্রতি ওভার নষ্টে প্রতি পয়েন্ট কাটা যায়। অর্থাত্‍ ১ ওভার নষ্টের জন্য ১ পয়েন্ট কাটা গেল বিরাটদের।

ইংল্যান্ড সফরেও স্লো ওভার-রেটের কোপে পড়তে হয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে। ভারত ও ইংল্যান্ড দুই দলেরই ৪০ শতাংশ ম্যাচ ফি কাটা যায়। শুধু তাই নয়, দুই দলেরই ২ পয়েন্ট করে কাটা যায়।

আরও পড়ুন: U19 Asia Cup: ৮ বার এশিয়া সেরা ভারতের যুব দল