IND VS NZ: ওয়াশিংটনের সুন্দর জোড়া ডেলিভারি রোহিতদের চায়ের স্বাদ বাড়াল

India vs New Zealand 2nd Test: আন্দাজ করা হচ্ছিল, বাকি দু-ম্যাচে খেলানো হবে তাঁকে। না হলে হঠাৎ কেন যোগ করা হল! রঞ্জি ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করছিলেন। সেখান থেকে পুনেতে জাতীয় দলের সঙ্গে যোগ দেন। দ্বিতীয় টেস্টের একাদশেও জায়গা করে নেন। তাঁর ম্যাজিক্যাল ডেলিভারি চায়ের স্বাদ বাড়িয়ে দিল রোহিতদের!

IND VS NZ: ওয়াশিংটনের সুন্দর জোড়া ডেলিভারি রোহিতদের চায়ের স্বাদ বাড়াল
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 24, 2024 | 3:03 PM

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের স্কোয়াড একেবারেই ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু প্রথম টেস্টে হারের পরই পরিকল্পনা বদল। বাকি দু-ম্যাচের জন্য আর এক অফস্পিনার-অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে স্কোয়াডে যোগ করা হয়। তখন থেকেই আন্দাজ করা হচ্ছিল, বাকি দু-ম্যাচে খেলানো হবে তাঁকে। না হলে হঠাৎ কেন যোগ করা হল! রঞ্জি ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করছিলেন। সেখান থেকে পুনেতে জাতীয় দলের সঙ্গে যোগ দেন। দ্বিতীয় টেস্টের একাদশেও জায়গা করে নেন। তাঁর ম্যাজিক্যাল ডেলিভারি চায়ের স্বাদ বাড়িয়ে দিল রোহিতদের!

পুনেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম। তাঁদের একাদশে একটি মাত্রই বদল। পেসার ম্যাট হেনরির ‘চোট’ থাকায় একাদশে বাঁ হাতি স্পিনার মিচেল স্যান্টনার। অন্য দিকে, ভারতের একাদশে তিন পরিবর্তন। শুভমন গিল ফেরায় জায়গা ছাড়তে হয় লোকেশ রাহুলকে। সিরাজের পরিবর্তে আকাশ দীপ এবং কুলদীপ যাদবের জায়গায় ওয়াশিংটন সুন্দর। নতুন বলে আক্রমণে আনা হয়েছিল ওয়াশি-কে। তবে সেরা স্পেল চা বিরতির ঠিক আগে।

এই খবরটিও পড়ুন

বেঙ্গালুরু টেস্টে সেঞ্চুরি করেছিলেন রাচিন রবীন্দ্র। এই ম্যাচেও দুরন্ত হাফসেঞ্চুরি করেন। সেট ব্য়াটার। স্পিনের বিরুদ্ধে বরাবরই ভালো ভারতীয় বংশোদ্ভূত রবীন্দ্র। তাঁকে আউট করা ভারতের কাছে বড় মাথা ব্যাথা হয়ে দাড়িয়েছিল। এমন সময় ম্যাজিক্যাল ডেলিভারি। বাঁ হাতি রাচিনের বিরুদ্ধে রাউন্ড দ্য উইকেট বোলিং করছিলেন ওয়াশিংটন। বল মিডল স্টাম্পে পড়ে হালকা টার্ন, অফস্টাম্পে লাগে। ৬৫ রানে বোল্ড রাচিন। পরের ওভারে এলেন ওভার দ্য উইকেট। স্ট্রাইকে ডান হাতি টম ব্লান্ডেল। অফস্টাম্পের সামান্য বাইরে পড়ল বল। এ বারও বোল্ড।

চায়ের আগে ওয়াশিংটনের জোড়া সুন্দর ডেলিভারি। চায়ের পরও দুর্দান্ত ওয়াশিংটন। মনেই হচ্ছে না প্রায় সাড়ে তিন বছর পর টেস্ট ক্রিকেটে নামানো হয়েছে তাঁকে। একাদশে রাখার পর অনেকেই সমালোচনায় মেতেছিলেন। রাচিনের বোল্ডেই যেন সব সমালোচনার জবাব দিয়েছেন ওয়াশিংটন!