PAK vs BAN, ICC World Cup Match Preview: সাকিবদের বিরুদ্ধেই মসনদ ফিরে পেতে চান বাবর আজম

Pakistan vs Bangladesh, ICC World Cup 2023: মঙ্গলে ইডেন জয় কারা করবে? তা জানতে দেরি রয়েছে। কিন্তু দুই দলই এই ম্যাচ জিততে মরিয়া। যে কারণে, কখনও বাবর আজমকে ম্যাচের আগের দিন দেখা গিয়েছিল দীর্ঘক্ষণ পিচ খতিয়ে দেখতে। নিবিড় ভাবে অনুশীলন করতে। আবার সাকিবকেও দেখা গিয়েছিল ব্যাটিং অনুশীলনে মগ্ন হতে। দুই দলের বাকি ক্রিকেটাররাও ম্যাচের প্রস্তুতিতে কোনও ত্রুটি রাখেননি। এ বার দেখার ম্যাচে কী হয়।

PAK vs BAN, ICC World Cup Match Preview: সাকিবদের বিরুদ্ধেই মসনদ ফিরে পেতে চান বাবর আজম
ICC World Cup 2023: সাকিবদের বিরুদ্ধেই মসনদ ফিরে পেতে চান বাবর আজম। (ছবি-রাহুল সাধুখাঁ)
Follow Us:
| Updated on: Oct 31, 2023 | 10:00 AM

সঙ্ঘমিত্রা চক্রবর্ত্তী

কলকাতা: ইডেনে মঙ্গলের দুপুরে সবুজ বনাম সবুজের লড়াই! কারণ, আজ ক্রিকেটের নন্দনকাননে বিশ্বকাপের ম্যাচ বাবর-সাকিবদের। কিন্তু ইডেন গার্ডেন্সে (Eden Gardens) আসা আগ্রহী দর্শকরা চাইছেন মঙ্গল টপকে রবিবারে চলে যেতে। কারণ দু’টো। প্রথমটা, সেদিন ইডেনে রয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) ম্যাচ। আর দ্বিতীয়টা হল, সেদিন বিরাট কোহলির জন্মদিন। তাই রবিবাসরীয় ম্যাচের অপেক্ষায় প্রহর গুনছেন ক্রিকেট প্রেমীরা। যে কারণে, বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের আগের দিন ইডেনের চৌহদ্দিতে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে। আপাতত বিশ্বকাপের সেমিফাইনালের আশার প্রদীপ টিমটিম করে জ্বলছে পাক শিবিরে। কিন্তু সোমবার অনুশীলনে অবশ্য চাপমুক্তই দেখাল বাবর-সাকিবদের। পাক নেতা থেকে শুরু করে উইকেটকিপার মহম্মদ রিজওয়ান, দলের তারকা বোলার শাহিন শাহ আফ্রিদিরা হাসিমুখে দর্শকদের সঙ্গে সেলফিও তুললেন। আবার বাংলাদেশের নেতা সাকিব প্রেস কনফারেন্স করলেন হাসিমুখে। ডাচ ম্যাচের আগে অনুশীলন না করলেও পাক ম্যাচের আগে সাকিব অনেকক্ষণ অনুশীলন করলেন। এই টুর্নামেন্টে দুই দলের অনেকটা মিল রয়েছে। তা পরিস্থিতি এবং পারফরম্যান্সে। যেমন দুই দলই তুমুল বিতর্কের কেন্দ্রে, চরম সমালোচনার মুখোমুখি হচ্ছে। এই পরিস্থিতিতে ২ পয়েন্টের জন্য ইডেন জয়ে নামবেন তাসকিন-শাহিনরা। বিস্তারিত জানুন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

ইডেনে আজ পাকিস্তান-বাংলাদেশ ম্যাচে গ্যালারি থেকে টাইগারদের সমর্থনে গগনভেদী চিৎকার হয়তো হবে না। কিন্তু একেবারেই শূন্যতা যে থাকবে না তার টের পাওয়া গেল ম্যাচের আগের দিনই। প্রেস কনফারেন্স হয়ে যাওয়ার পর সন্ধের দিকে বাংলাদেশের ক্রিকেটাররা যখন অনুশীলন করছিলেন সেই সময় এদিক ওদিক গ্যালারিতে দেখা গেল টাইগার সমর্থকদের। সেই পরিচিত ছবি। মাথায় বাঘটুপি। এক এক বাংলাদেশি সমর্থকের জার্সির পিঠে বড় করে লেখা সাকিব। একটা সময় দেখা গেল মাঠ থেকে বেরোনোর সময় সাকিবের উদ্দেশ্যে সেই দর্শকরা কিছু বলেন, তাতে হাত নাড়ান তিনি।

Bangladesh fan

বাংলাদেশ ম্যাচের অনুশীলনে নজর এক টাইগার সমর্থকের। (ছবি-রাহুল সাধুখাঁ)

মঙ্গলে ইডেন জয় কারা করবে? তা জানতে দেরি রয়েছে। কিন্তু দুই দলই এই ম্যাচ জিততে মরিয়া। যে কারণে, কখনও বাবর আজমকে ম্যাচের আগের দিন দেখা গিয়েছিল দীর্ঘক্ষণ পিচ খতিয়ে দেখতে। নিবিড় ভাবে অনুশীলন করতে। আবার সাকিবকেও দেখা গিয়েছিল ব্যাটিং অনুশীলনে মগ্ন হতে। দুই দলের বাকি ক্রিকেটাররাও ম্যাচের প্রস্তুতিতে কোনও ত্রুটি রাখেননি। এ বার দেখার ম্যাচে কী হয়। এখনও গ্রিন আর্মি ফুরফুরে থেকে সেমির স্বপ্ন দেখছে। আর টাইগার্সরা চাইছে গ্রুপ পর্বে তাদের বাকি থাকা তিন ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পাওয়া।