Ashes Series: কামিন্সদের আগুনে বোলিংয়ের সামনে ফের ধরাশায়ী রুটের ইংল্যান্ড

ফের এক বার প্যাট কামিন্সদের আগুনে বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ল জো রুটের ইংল্যান্ড (England)।

Ashes Series: কামিন্সদের আগুনে বোলিংয়ের সামনে ফের ধরাশায়ী রুটের ইংল্যান্ড
Ashes Series: কামিন্সদের আগুনে বোলিংয়ের সামনে ফের ধরাশায়ী রুটের ইংল্যান্ড

অস্ট্রেলিয়া ৩০৩ এবং ৩৭-৩ ইংল্যান্ড ১৮৮

হোবার্ট: ফের এক বার প্যাট কামিন্সদের আগুনে বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ল জো রুটের ইংল্যান্ড (England)। হোবার্টে চলছে অ্যাসেজ সিরিজের (Ashes Series) শেষ টেস্ট ম্যাচ। সিরিজে এই মুহূর্তে ৩-০ এগিয়ে অজিরা। শেষ টেস্টেও রুটরা হেরে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। হোবার্টে দ্বিতীয় দিন মাত্র ১৮৮ রানে গুটিয়ে গেল রুটদের প্রথম ইনিংস। বৃষ্টির কারণে প্রথম দিন ২৪১-৬ থামার পর, দ্বিতীয় দিনের শুরুতে ৬২ রান স্কোরবোর্ডে যোগ করেন অজিরা। ৩০৩ রানে গিয়ে থামে অস্ট্রেলিয়ার (Australia) প্রথম ইনিংস। ৩টি করে উইকেট নেন স্ট্রুয়ার্ট ব্রড ও মার্ক উড। ২টি করে উইকেট নেন ওলি রবিনসন ও ক্রিস ওকস। তবে প্রথম ইনিংসে লিড নেওয়ার বদলে অনেকটাই পিছিয়ে থাকে রুটরা।

হোবার্টে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ যেন আত্মসমর্পণ করল কামিন্স-বোল্যান্ডের সামনে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন ক্রিস ওকস ৩৬, দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে ক্যাপ্টেন রুটের ব্যাট থেকে। ৪টি উইকেট নেন অজি অধিনায়ক কামিন্স, ৩টি উইকেট পেয়েছেন মিচেল স্টার্ক। ১টি করে উইকেট পেয়েছেন ক্যামেরন গ্রিন ও স্কট বোল্যান্ড।

দ্বিতীয় দিনই শুরু হয়ে যায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস। ওপেনার ডেভিড ওয়ার্নারকে ফেরান স্ট্রুয়ার্ট ব্রড। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ডাক হয়ে প্যাভিলিয়নে ফেরেন ওয়ার্নার। আর এক ওপেনার উসমান খোয়াজাও খুব একটা ভালো পারফর্ম করতে পারেননি। ১১ রানের মাথায় উডের শিকার হন তিনি। তিন নম্বরে নামা মার্নাস লাবুশেনকে ফেরান ক্রিস ওকস। দ্বিতীয় দিন তিন উইকেট হারিয়ে ফেলেছে অজিরা। ক্রিজে স্টিভ স্মিথ (১৭*) ও স্কট বোল্যান্ড (৩*)। এই মুহূর্তে ১৫২ রানে এগিয়ে রয়েছেন কামিন্সরা। তৃতীয় দিন যদি তাড়াতাড়ি উইকেট ফেলতে পারেন ব্রডরা, তা হলে শেষ টেস্ট জিততে পারে ইংল্যান্ড। অ্যাসেজের শেষ টেস্টের দ্বিতীয় দিন মোট ১৭টি উইকেট পড়তে দেখল ক্রিকেটপ্রেমীরা।

অ্যাসেজের শেষ টেস্টেও ইংল্যান্ডের ব্যাটিং মুখ থুবড়ে পড়লেও, বল হাতে নতুন রেকর্ড গড়লেন স্ট্রুয়ার্ট ব্রড। ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত শেষ টেস্টে ৪টি উইকেট পেয়েছেন ব্রড। আর হোবার্ট টেস্টের দ্বিতীয় দিন তিনি ছাপিয়ে গেলেন প্রাক্তন ইংলিশ তারকা ক্রিকেটার ইয়ান বোথামকে। অ্যাসেজে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট এখন ব্রডের ঝুলিতে (১২৯)। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ইয়ান বোথাম (১২৮), তৃতীয় থেকে পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে বব উইলিস (১২৩), জেমস অ্যান্ডারসন (১১২) ও উইলফ্রেড রোডস (১০৯)।

আরও পড়ুন: India vs South Africa: কাকে দক্ষিণ আফ্রিকার ভবিষ্যতের তারকা বললেন গৌতম গম্ভীর?

Click on your DTH Provider to Add TV9 Bangla