PBKS vs KKR, IPL 2023 : শুরুতেই হার, আলো ও বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পরাজিত নাইটরা

ক্যাপ্টেন হিসেবে নীতীশ রানা প্রথম ম্যাচে হারের ব্যর্থতার ছাপ রেখে গেলেন। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে কলকাতা নাইট রাইডার্স হারল ৭ রানে।

PBKS vs KKR, IPL 2023 : শুরুতেই হার, আলো ও বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পরাজিত নাইটরা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2023 | 1:31 PM

তিথিমালা মাজী

প্রথমে ফ্লাডলাইটের আলো নিয়ে সমস্যা। এরপর ঝমঝমিয়ে নামল বৃষ্টি। মোহালিতে কলকাতা নাইট রাইডার্স বনাম পঞ্জাব কিংস (PBKS vs KKR) ম্যাচ বারবার বাধা পেল নানা কারণে। ফ্লাডলাইট বন্ধ হয়ে যাওয়ায় প্রায় আধঘণ্টা বন্ধ ছিল ম্যাচ (IPL 2023)। এরপর বৃষ্টি নামল যখন, তখনও চার ওভার ব্যাট করা বাকি। ১৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান কলকাতার। ২৪ বলে ৪৬ রানের প্রয়োজন। ডিএলএস পদ্ধতিতে এগিয়ে ছিল পঞ্জাব। ম্যাচ শুরু না হলে কেকেআরের হার নিশ্চিত ছিল। শেষমেশ সেটাই হল। ডিএলএস পদ্ধতিতে ৭ রানে হার কলকাতার। হার দিয়ে ২০২৩ আইপিএলে অভিযান শুরু নাইটদের। হার দিয়ে নীতীশ রানার ক্যাপ্টেন্সির অভিষেক। বৃষ্টি শুরু হওয়ার আগে ভেঙ্কেশ আউট না হলে ম্যাচের ফল অন্যরকম হতে পারত। বিস্তারিত TV9 Bangla-য়।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা। পঞ্জাবের হয়ে প্রথম ম্যাচেই নজর কাড়লেন ভানুকা রাজাপক্ষে। তিন নম্বরে মাঠে নেমে ৩০ বলে অর্ধশতরান করেন। প্রথম ওভারেই দুটি চার ও একটি ছয় হাঁকান। প্রভসিমরন সিং আউট হওয়ার পর ৩১ বছরের শ্রীলঙ্কার ব্যাটার ক্রিজে নেমে শুরু থেকে আক্রমণাত্মক ছিলেন। পাঁচটি চার ও দুটি ছক্কা হাঁকিয়ে ৩২ বলে ৫০ রানের ইনিংস খেলেন। ছক্কা হাঁকাতে গিয়ে উমেশ যাদবের বলে লং অনে ধরা পড়েন। কিন্তু ততক্ষণে নিজের কাজ করে দিয়েছেন তিনি। পঞ্জাবের স্কোর তখন ২ উইকেট হারিয়ে ১০৯ রান। বিগ হিটার্স বলে পরিচিত ভানুকা ১৫৯.৬৯ স্ট্রাইক রেটে ব্যাট করলেন। আইপিএলে অধিনায়ক শিখর ধাওয়ানের দিকে রয়েছে সবার নজর। জাতীয় দলে ব্রাত্য শিখরের জন্য এ বারের আইপিএল ভীষণ গুরুত্বপূর্ণ। প্রথমদিকে ধরে খেললেও পরের দিকে হাত খোলেন শিখর। ২৯ বলে ৪০ রানের ইনিংস খেলে আউট হন।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার স্যাম কারান। গতবছরের টি-২০ বিশ্বকাপের সর্বাধিক উইকেট সংগ্রহকারী কারান ১৭ বলে ২৬ রানের ইনিংস খেললেন। স্যাম কারানের দুর্দান্ত ফিনিংশের কারণে পঞ্জাবের স্কোরবোর্ডে ১৯১ রান ওঠে। ২ কোটি টাকার বেস প্রাইসের এই অলরাউন্ডারকে পঞ্জাব দলে নেয় ১৮.৫০ কোটি টাকায়। কারানের ২৬ রানের ক্যামিওতে রয়েছে দুটি ছয়। দামি ক্রিকেটারকে ছয় হাঁকাতে দেখে স্বস্তি পেলেন পঞ্জাবের মালকিন প্রীতি জিন্টা।

আলোর নিয়ে নাটক শেষে ব্যাট করতে নেমে প্রথম থেকেই নড়বড়ে কেকেআর। ১৯২ রানে বড় চ্যালেঞ্জ তাড়া করতে নেমে দ্বিতীয় ওভার থেকে পরপর উইকেট হারাতে শুরু করে নাইটরা। পাওয়ার প্লে ওভারের আগেই তিন উইকেট খুইয়ে বসেছিল কেকেআর। অধিনায়ক নীতীশ রানার ১৭ বলে ২৪ রান। ইমপ্যাক্ট প্লেয়ার ভেঙ্কটেশ আইয়ার খেললেন ২৮ বলে ৩৪ রান। এরপর মাঠে নামেন আন্দ্রে রাসেল। ৩টি চার ও ২টি ছয়ের সাহায্যে ১৯ বলে ৩৫ রান রাসেলের। কেকেআরের জার্সিতে এদিন ২০০০ রান পূর্ণ করে ফেলেন।