Pratham Singh: ব্যাটে বাউন্ডারির বন্যা… দলীপ ট্রফিতে গিলের বদলি প্রথম সিংয়ের প্রথম সেঞ্চুরি

Duleep Trophy 2024: প্রথম শ্রেণির ক্রিকেটে দিল্লির ছেলে প্রথম সিংয়ের এটি দ্বিতীয় শতরান। আর দলীপ ট্রফিতে ৩২ বছর বয়সী এই ক্রিকেটারের এটা প্রথম সেঞ্চুরি।

Pratham Singh: ব্যাটে বাউন্ডারির বন্যা... দলীপ ট্রফিতে গিলের বদলি প্রথম সিংয়ের প্রথম সেঞ্চুরি
ব্যাটে বাউন্ডারির বন্যা... দলীপ ট্রফিতে প্রথম সিংয়ের প্রথম সেঞ্চুরিImage Credit source: @BCCIdomestic X
Follow Us:
| Updated on: Sep 14, 2024 | 2:50 PM

কলকাতা: রেলওয়েজের জার্সিতে অন্য সময় তাঁকে দেখা যায়। বর্তমানে চলতি দলীপ ট্রফিতে (Duleep Trophy 2024) ইন্ডিয়া-এ টিমের হয়ে খেলছেন প্রথম সিং (Pratham Singh)। শ্রেয়স আইয়ারের দলের বিরুদ্ধে অনন্তপুরে দলীপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন প্রথম। ১২টি বাউন্ডারি ও ১টি ছয় মেরে ১২২ রানের অনবদ্য ইনিংস উপহার দিয়েছেন ইন্ডিয়া-এ টিমের ওপেনার প্রথম।

অনন্তপুরে প্রথম সিং দলীপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে শ্রেয়স আইয়ারের ভারত-ডি টিমের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৭ রান করেছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে তাঁর ব্যাটে লেখা ছিল তিন অঙ্কের রান। ৩১ বছরের প্রথম বিদ্বথ কাভেরাপ্পার ওভারে একটি ছয় ও ২টি চার মেরে শতরান পূর্ণ করেন। এটি দলীপে তাঁর প্রথম শতরান।

এই খবরটিও পড়ুন

শুভমন গিলের বদলি হিসেবে প্রথম সিংকে ইন্ডিয়া-এ টিমে নেওয়া হয়। একাদশে সুযোগ পেয়ে তা যথাযথ কাজে লাগানোর চেষ্টা করেন প্রথম। ভারত-ডি-র দ্বিতীয় ইনিংসের ৪৯তম ওভারে ৮৮ রানে ছিলেন প্রথম। সেখান থেকে কাভেরাপ্পার প্রথম ডেলিভারিতে ডিপ স্কোয়ার লেগে ছয় মারেন প্রথম। এরপর তিনটে ডট বল। এরপর ওভারের পঞ্চম ডেলিভারিতে চার মারেন। এবং শেষ বলেও চার মেরে শতরান পূর্ণ করেন।

প্রথম সিং এর আগে ২৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তাতে করেছেন ১৫৬৮ রান। তিনি ২৮টি লিস্ট এ ম্যাচ খেলে করেছেন ১০৯৭ রান। এবং ৪১টি টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাটে এসেছে ১১৩২ রান। আইপিএলে ২০২২ সালে তিনি কেকেআরের সদস্য ছিলেন। ২০১৭ সালে গুজরাট লায়ন্স দলের হয়েও খেলেছেন। এ বছরই প্রথম রঞ্জি ট্রফিতে প্রথম শতরান করেছেন। রেলওয়েজের জার্সিতে ফেব্রুয়ারিতে ত্রিপুরার বিরুদ্ধে ১৬৯ রানের অপরাজিত ইনিংস উপহার দিয়েছিলেন প্রথম।