T20 World Cup 2022: বৃষ্টিতে আফগান-আয়ারল্যান্ড ভেস্তে গেল, রশিদ কী বললেন…

Afghanistan vs Ireland : গত মার্চে প্রয়াত হয়েছেন শেন ওয়ার্ন। তাঁর সঙ্গে কাটানো মুহূর্ত প্রসঙ্গে আফগান লেগ স্পিনার রশিদ বলছেন।

T20 World Cup 2022: বৃষ্টিতে আফগান-আয়ারল্যান্ড ভেস্তে গেল, রশিদ কী বললেন...
Image Credit source: ICC
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2022 | 1:27 PM

মেলবোর্ন : মন খারাপের আবহাওয়া। মেলবোর্নে আবারও হতাশা। টি২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে (T20 World Cup 2022) এ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল আফগানিস্তান-আয়ারল্য়ান্ডের (Afghanistan vs Ireland)। অনবরত বৃষ্টি এবং মাঠ ভেজা থাকায় অপেক্ষাই সার। সংক্ষিপ্ত ম্যাচও করা গেল না। পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হল দু-দলকে। এই ম্যাচ ঘিরে আগ্রহ কম ছিল না। দীর্ঘ সময় ধরেই আফগানিস্তান-আয়ারল্যান্ড দ্বৈরথ উপভোগ্য হয়ে আসছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে প্রথম বার মুখোমুখি হওয়ার কথা ছিল। শেষ অবধি জিতল বৃষ্টি। আফগানিস্তানের তারকা লেগ স্পিনারের কাছ থেকে অবশ্য নানা বিষয় জানা গেল। তুলে ধরল TV9Bangla

পয়েন্ট ভাগাভাগি হলেও আয়ারল্যান্ড কিছুটা স্বস্তিতে থাকল। গ্রুপে আপাতত দ্বিতীয় স্থানে রয়েছে তারা। আফগানিস্তান রয়েছে শেষে। তাদের এখনও দু-ম্যাচ বাকি রয়েছে। আফগানিস্তানের তারকা স্পিনার। ব্যাটসম্য়ানদের মন কী ভাবে পড়বেন? সেই রহস্য তুলে ধরলেন রশিদ। শুধু তাই নয়, নেটে কী করেন, তাও তুলে ধরলেন। নেটে বোলিংয়ের সময় সতীর্থকে আউট করেও যেভাবে উচ্ছ্বাসে মেতে ওঠেন, যেন ম্যাচের অনুভূতি পাচ্ছেন। এমসিজি-র বাইরে কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নের স্ট্যাচু রয়েছে। বিশ্ব ক্রিকেট হারিয়েছে কিংবদন্তি স্পিনারকে। তাঁর সঙ্গে দীর্ঘ সেশনের কথা ভুলতে পারছেন না রশিদ।

গত মার্চে প্রয়াত হয়েছেন শেন ওয়ার্ন। তাঁর সঙ্গে কাটানো মুহূর্ত প্রসঙ্গে আফগান লেগ স্পিনার রশিদ বলছেন, ‘মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে তাঁর সঙ্গে ১৫-২০ মিনিটের সেশন, আমাকে আরও ভাল করতে সাহায্য করেছে। সেই সেশন ভোলার নয়। আমাকে এখনও প্রেরণা জোগায় সেই ভিডিয়ো।’ লেগ স্পিনের গ্রিপ থেকে শুরু করে গুগলি, স্ট্রেটার এবং বোলিংয়ের নানা বৈচিত্রের গ্রিপ দেখালেন রশিদ। আইসিসির তরফে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে।