Yuzvendra Chahal Record: অনন্য রেকর্ড গড়লেন চাহাল, যা আর কারও নেই…

IPL 2024, RR vs MI: সিএসকের প্রাক্তন পেসার তথা বর্তমান বোলিং কোচ ডোয়েন ব্র্যাভোর ছিল ১৮৩ উইকেট। তাঁকে গত মরসুমেই ছাপিয়ে গিয়েছিলেন যুজবেন্দ্র চাহাল। এ বার ২০০ উইকেটের মাইলস্টোনে। বিশ্বের হাতে গোনা কয়েকজন বোলারই কোনও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে ২০০ কিংবা তার বেশি উইকেট নিয়েছেন। এই তালিকায় এ বার নাম জুড়ল রাজস্থান রয়্যালসের স্পিনার যুজবেন্দ্র চাহালের।

Yuzvendra Chahal Record: অনন্য রেকর্ড গড়লেন চাহাল, যা আর কারও নেই...
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 22, 2024 | 9:26 PM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অনন্য রেকর্ড। প্রথম বোলার হিসেবে ডাবল সেঞ্চুরি। একটা সময় অবধি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ড ছিল কিংবদন্তি পেসারের দখলে। চেন্নাই সুপার কিংসের পেসার ডোয়েন ব্র্যাভোর রেকর্ড ছাপিয়ে গিয়েছিলেন অনেক আগেই। এ বার প্রথম বোলার হিসেবে আইপিএলে ২০০ উইকেটের রেকর্ড যুজবেন্দ্র চাহালের। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ঘরের মাঠে নিজের বোলিংয়ে মহম্মদ নবির ক্যাচ নেন লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল। এটিই আইপিএল কেরিয়ারে তাঁর ২০০তম উইকেট।

সিএসকের প্রাক্তন পেসার তথা বর্তমান বোলিং কোচ ডোয়েন ব্র্যাভোর ছিল ১৮৩ উইকেট। তাঁকে গত মরসুমেই ছাপিয়ে গিয়েছিলেন যুজবেন্দ্র চাহাল। এ বার ২০০ উইকেটের মাইলস্টোনে। বিশ্বের হাতে গোনা কয়েকজন বোলারই কোনও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে ২০০ কিংবা তার বেশি উইকেট নিয়েছেন। এই তালিকায় এ বার নাম জুড়ল রাজস্থান রয়্যালসের স্পিনার যুজবেন্দ্র চাহালের।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি টুর্নামেন্টে ২১৯টি উইকেট নিয়েছেন ড্যানি ব্রিগস। একই টুর্নামেন্টে ২০৮ উইকেট নিয়েছেন সমিত প্যাটেল। যুজবেন্দ্র চাহাল আইপিএলে ২০০ উইকেটের মাইলফলকে। ডাবল সেঞ্চুরির জন্য তাঁর এক উইকেট প্রয়োজন ছিল। সক্রিয় ক্রিকেটারদের মধ্যে আইপিএলে চাহালের পর রয়েছেন পীযুষ চাওলা। তাঁর উইকেট সংখ্যা ১৮১।