Ranji Round Up: টেস্টে ডাক পেয়েই ‘অলরাউন্ডার’ তকমা ঝালিয়ে নিচ্ছেন তরুণ ক্রিকেটার!

Ranji Trophy 2024-25: প্রথম শ্রেনির ক্রিকেটে ৯ ম্যাচে ৪১০ রান ছিল তাঁর। একটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি। পরিসংখ্যানে আরও একটি হাফসেঞ্চুরি যোগ হল। অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফির জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এর মধ্যে রয়েছে তিন নতুন মুখ। তাঁদের একজন হর্ষিত রানা।

Ranji Round Up: টেস্টে ডাক পেয়েই 'অলরাউন্ডার' তকমা ঝালিয়ে নিচ্ছেন তরুণ ক্রিকেটার!
Image Credit source: Matt Roberts-ICC/Getty Images
Follow Us:
| Updated on: Oct 28, 2024 | 5:53 PM

ব্যাটিংয়ের হাত তাঁর ভালোই। প্রথম শ্রেনির ক্রিকেটে একটি সেঞ্চুরিও রয়েছে। তাও আবার অপরাজিত ১২২ রানের ইনিংস। মূলত পেসার। কেউ কেউ তাঁকে অলরাউন্ডারও বলে থাকেন। বর্ডার-গাভাসকর ট্রফির স্কোয়াডে জায়গা পেয়ে যেন অলরাউন্ডার তকমাও ঝালিয়ে নিচ্ছেন হর্ষিত রানা। প্রথম শ্রেনির ক্রিকেটে ৯ ম্যাচে ৪১০ রান ছিল তাঁর। একটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি। পরিসংখ্যানে আরও একটি হাফসেঞ্চুরি যোগ হল। অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফির জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এর মধ্যে রয়েছে তিন নতুন মুখ। তাঁদের একজন হর্ষিত রানা।

রঞ্জি ট্রফিতে অসমের বিরুদ্ধে প্রথম ইনিংসে ফাইফার নিয়েছিলেন এই তরুণ পেসার। শুধু তাই নয়। ব্যাট হাতেও নজর কাড়লেন। অসমের ৩৩০ রানের জবাবে প্রথম ইনিংসে দিল্লি করেছে ৪৫৪ রান। আট নম্বরে নেমে ৫৯ রানের ঝকঝকে ইনিংস হর্ষিত রানার। ৪টি বাউন্ডারি এবং তিনটি ওভার বাউন্ডারিও মেরেছেন হর্ষিত। দ্বিতীয় ইনিংসে ইতিমধ্যেই উইকেটের খাতাও খুলেছেন। শেষ দিন বোলিংয়ে আর কী করতে পারেন, সে দিকেও নজর থাকবে।

এই খবরটিও পড়ুন

হার্দিক পান্ডিয়ার পাশাপাশি একটা সময় ভারতের টেস্ট দলে পেস বোলিং অলরাউন্ডারের জায়গা ছিল শার্দূল ঠাকুরের। গত অস্ট্রেলিয়া সফরেও ছিলেন। চোট সারিয়ে ক্রিকেটে ফেরার পর রঞ্জি ট্রফিতেও খেলছেন শার্দূল ঠাকুর। তৃতীয় রাউন্ডের ম্যাচে ত্রিপুরার বিরুদ্ধে ৬২ রানের অনবদ্য ইনিংসও খেলেছেন। মুম্বইয়ের এই পেস বোলিং অলরাউন্ডার অবশ্য বর্ডার-গাভাসকর ট্রফির আসন্ন সিরিজের স্কোয়াডে জায়গা করে নিতে পারেননি। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে নীতীশ কুমার রেড্ডিকে। সঙ্গে হর্ষিত যে ভাবে ব্যাটিং করছেন শার্দূলের ফেরা কঠিন হতে পারে।