IND vs AUS, WTC : ফাইনালের একাদশ বাছলেন শাস্ত্রী, রোহিত কি এই পথেই হাঁটবেন?

Ravi Shastri, WTC FINAL 2023 : আইপিএল শেষ না হওয়া অবধি কিছুটা আশঙ্কা থাকছেই। ভারতীয় ক্রিকেট প্রেমীদের প্রত্যাশা, টেস্ট চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে থাকা ক্রিকেটাররা কেউ যাতে আর চোট না পান। ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালের জন্য রবি শাস্ত্রী যে একাদশ বেছে নিয়েছেন...

IND vs AUS, WTC : ফাইনালের একাদশ বাছলেন শাস্ত্রী, রোহিত কি এই পথেই হাঁটবেন?
Image Credit source: ICC
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 7:00 AM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম সংস্করণ শেষের পথে। আর মাত্র দুটি ম্যাচ বাকি। ২৮ মে ফাইনাল। ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য অপেক্ষা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে। আগামী ৭-১১ জুন লন্ডনের ওভালে হবে ফাইনাল। হাইভোল্টেজ মেগা ফাইনালে মুখোমুখি অস্ট্রেলিয়া ও ভারত। দ্বিপাক্ষিক সিরিজ বিচার করলে, সাম্প্রতিক পারফরম্যান্সে ভারত অনেক এগিয়ে। আইপিএলের আগেই ঘরের মাঠে বর্ডার-গাভাসকর ট্রফিতে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে ভারত। দ্বিপাক্ষিক সিরিজের পারফরম্যান্স দিয়ে অবশ্য ফাইনালের বিচার করা যাবে না। চোটের কারণে বেশ কিছু তারকা প্লেয়ারকে পাচ্ছে না ভারত। বর্ডার-গাভাসকর ট্রফিতেই চোট পান শ্রেয়স আইয়ার। গত ডিসেম্বরে গুরুতর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ পন্থ। আইপিএলের মাঝপথে ছিটকে গিয়েছেন লোকেশ রাহুল। জসপ্রীত বুমরাও দীর্ঘ সময় মাঠের বাইরে। ভারতের স্কোয়াড থেকে ফাইনালের একাদশ বাছলেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। এই একাদশই কি নামাবেন রোহিত শর্মা? বিস্তারিত রইল TV9Bangla Sports -এর এই প্রতিবেদনে।

আইপিএল শেষ না হওয়া অবধি কিছুটা আশঙ্কা থাকছেই। ভারতীয় ক্রিকেট প্রেমীদের প্রত্যাশা, টেস্ট চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে থাকা ক্রিকেটাররা কেউ যাতে আর চোট না পান। ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালের জন্য রবি শাস্ত্রী যে একাদশ বেছে নিয়েছেন তা হল-রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, রবীন্দ্র জাডেজা, শ্রীকার ভরত, শার্দূল ঠাকুর, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ।

কেন এই একাদশ, তার কারণও ব্যাখ্যা করেছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। বলছেন, ‘পিচ হার্ড এবং শুকনো হলে নিঃসন্দেহে দুই স্পিনার প্রয়োজন। ইংল্যান্ডের আবহাওয়া বোঝা কঠিন। সেটাও ভাবার বিষয়। আমার ধারনা, এখন ওখানকার ওয়েদার শুষ্কই হবে। জুনে খুব বেশি পরিবর্তন হওয়ার কথা নয়। সে কারণেই, দুই স্পিনার খেলানোর সম্ভাবনা থাকছে বলে মনে করছি। দুই পেসার এবং একজন পেস বোলিং অলরাউন্ডার।’ পেস বোলিং অলরাউন্ডার হিসেবে শার্দূলকে একাদশে রেখেছেন শাস্ত্রী। ভারতের দুই স্পিনারই অলরাউন্ডার। সুতরাং, কিপার ছাড়া পাঁচ স্পেশালিস্ট ব্যাটার হলেও, ব্যাটিংয়ে গভীরতা বাড়াবে তিন অলরাউন্ডার।