Ravindra Jadeja: হাঁটুর চোটে হয়তো টি ২০ বিশ্বকাপেও নেই জাডেজা

T20 World Cup: আশঙ্কা সত্যি হলে ভারতীয় শিবিরের জন্য বিরাট ধাক্কা এ বিষয়ে সন্দেহ নেই। জিম্বাবোয়েতে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ থেকে ওয়াশিংটন সুন্দর ছিটকে গিয়েছিলেন। স্কোয়াডে যোগ করা হয়েছিল বাংলার বাঁ হাতি স্পিন বোলিং অলরাউন্ডার শাহবাজ আহমেদকে। ঘরের মাঠে সিরিজে অক্ষরের পাশাপাশি সুযোগ দেওয়া হতে পারে শাহবাজকেও।

Ravindra Jadeja: হাঁটুর চোটে হয়তো টি ২০ বিশ্বকাপেও নেই জাডেজা
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2022 | 8:25 PM

মুম্বই : মুম্বই : হাঁটুর চোটে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja)। তাঁর হাঁটুর চোট গুরুতর। অস্ত্রোপচার করাতে হবে। ফলে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে জাডেজা। বোর্ড সূত্রে খবর, টি ২০ বিশ্বকাপেও (T20 World Cup) পাওয়ার সম্ভাবনা ক্ষীণ রবীন্দ্র জাডেজাকে। এই আশঙ্কা সত্যি হলে ভারতীয় শিবিরের জন্য বিরাট ধাক্কা, এ বিষয়ে সন্দেহ নেই। সম্প্রতি ব্যাট হাতে দারুণ ছন্দে রবীন্দ্র জাডেজা। বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়ে বড় ভরসা। অস্ট্রেলিয়ার মাটিতে পেস বাউন্সি উইকেটে তাঁর মতো একজন অলরাউন্ডার থাকা যে কোনও দলের কাছেই বাড়তি সুবিধা। এ বারের এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে ভারত। টপ অর্ডার সাফল্য না পেলেও দল জেতে। সৌজন্যে দুই অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা এবং হার্দিক পান্ডিয়া। তেমনই সিঙ্গাপুর ম্যাচে বল হাতে ১ উইকেটের পাশাপাশি রান আউটও করেছেন একটি। তাঁর ইকোনমি এবং লাগাতার একই লাইন লেন্থে বোলিংয়ের দক্ষতা ব্যাটসম্যানকে ভুল করতে বাধ্য করে। ওভার রেট ঠিক রাখতেও জাডেজা বড় ভূমিকা নেন। জাডেজা খেলতে না পারলে টি ২০ বিশ্বকাপে সবদিক থেকেই কিছুটা চাপ বাড়বে ভারতীয় শিবিরে।

রবীন্দ্র জাডেজার চোট নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা বলেন, ‘জাডেজার ডান হাঁটুর চোট গুরুতর। বড় রকমের অস্ত্রোপচার হতে চলেছে। অনির্দিষ্টকালের জন্যই মাঠের বাইরে থাকবে জাডেজা। এই মুহূর্তে দাঁড়িয়ে বলা কঠিন, ওর সুস্থ হতে ঠিক কতটা সময় লগতে পারে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির মেডিকাল টিমের পর্যবেক্ষণের পরই এটুকু বলতে পারছি।’ নিশ্চিত না হলেও, আশঙ্কা করা হচ্ছে জাডেজার এসিএল ইনজুরি হয়েছে। পুরোপুরি সুস্থ হতে অন্তত ছ’মাস সময় লাগতে পারে। এতটা না হলেও কমপক্ষে তিন মাস মাঠের বাইরে, বলাই যায়। জাডেজার হাঁটুর চোট নতুন নয়। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ান ডে তে জাডেজাকে সহ অধিনায়ক করা হয়েছিল। হাঁটুর চোটে খেলতেই পারেননি তিনি।

এশিয়া কাপে জাডেজার পরিবর্ত হিসেবে তড়িঘড়ি দলে নেওয়া হয়েছে আর এক বাঁ হাতি স্পিন বোলিং অলরাউন্ডার অক্ষর প্য়াটেলকে। এশিয়া কাপ শেষে ঘরের মাঠে সিরিজ রয়েছে। এরপর টি ২০ বিশ্বকাপ। অক্ষরের পাশাপাশি বিকল্পও ভাবতে হবে টিম ম্যানেজমেন্টকে। জিম্বাবোয়েতে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ থেকে ওয়াশিংটন সুন্দর ছিটকে গিয়েছিলেন। স্কোয়াডে যোগ করা হয়েছিল বাংলার বাঁ হাতি স্পিন বোলিং অলরাউন্ডার শাহবাজ আহমেদকে। ঘরের মাঠে সিরিজে অক্ষরের পাশাপাশি সুযোগ দেওয়া হতে পারে শাহবাজকেও। সাফল্য পেলে বিশ্বকাপের ভাবনাতেও ঢুকে পড়তে পারেন শাহবাজ। টিম ম্য়ানেজমেন্ট কোন কম্বিনেশন ভাবছে, সবটাই নির্ভর করছে তার উপর।