Irani Cup: মুকেশদের অনবদ্য পারফরম্যান্স, ইরানি কাপ অবশিষ্ট ভারত একাদশের

Mukesh Kumar: সামনে ৪৩৭ রানের বিশাল লক্ষ্য়। চতুর্থ ইনিংসে এই রান তোলা কার্যত অসম্ভব। মুকেশ কুমার, অতীত শেঠরা দারুণ বোলিং করেন। লোয়ার অর্ডারকে ফেরানোর দায়িত্ব দেন সৌরভ কুমার, পুলকিত নারাংরা।

Irani Cup: মুকেশদের অনবদ্য পারফরম্যান্স, ইরানি কাপ অবশিষ্ট ভারত একাদশের
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 8:44 PM

গোয়ালিয়র: মধ্যপ্রদেশকে কার্যত উড়িয়ে দিয়ে ইরানি কাপে জিতে নিল অবশিষ্ট ভারত একাদশ। প্রথম ইনিংসে অভিমুন্য ঈশ্বরণ এবং দুই ইনিংসেই যশস্বী জয়সোয়ালের অনবদ্য পারফরম্য়ান্স। শৃঙ্খলাবদ্ধ বোলিংয়ে ২৩৮ রানের বিশাল জয় ছিনিয়ে নিল অবশিষ্ট ভারত একাদশ। মধ্যপ্রদেশের মিডল অর্ডারকে ধূলিসাৎ করে দিলেন বাংলা তথা জাতীয় দলের পেসার মুকেশ কুমার। তাঁকে যোগ্য় সঙ্গ দেন অতীত শেঠ। ম্যাচের দুই ইনিংসেই দুর্দান্ত ব্যাটিং করেছেন যশস্বী জয়সোয়াল। দুই ইনিংসে তিনি যথাক্রমে ২১৩ এবং ১৪৪ রান করেন। অবশিষ্ট ভারত একাদশের ৪৮৪ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ২৯৪ রান করে মধ্যপ্রদেশ। দ্বিতীয় ইনিংসে মাত্র ১৯৮ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস। ম্যাচের বিস্তারিত জেনে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

সামনে ৪৩৭ রানের বিশাল লক্ষ্য়। চতুর্থ ইনিংসে এই রান তোলা কার্যত অসম্ভব। মুকেশ কুমার, অতীত শেঠরা দারুণ বোলিং করেন। লোয়ার অর্ডারকে ফেরানোর দায়িত্ব দেন সৌরভ কুমার, পুলকিত নারাংরা। এই জুটি নেয় ৫ উইকেট। মুকেশ কুমার ও অতীত শেঠ ২টি করে উইকেট নেন। ৫৮.৪ ওভারে মাত্র ১৯৮ রানেই শেষ হয়ে যায় মধ্য়প্রদেশের ইনিংস। ব্য়াট হাতে কিছুটা লড়াই করেন অধিনায়ক হিমাংশু মন্ত্রী ও হর্ষ গাওলি। হিমাংশু ৫১ রান করেন।

অবশিষ্ট ভারত একাদশের হয়ে দুই ইনিংস মিলিয়ে ৩৫৭ রান করে যশস্বী জয়সোয়াল। ম্য়াচ শেষেও তাঁর মুখে কিছুটা আফশোষ। যশস্বী বলেন, ‘প্রথম দিন আমি অপরাজিত থাকলে হয়তো ট্রিপল সেঞ্চুরি করতে পারতাম। দলের জন্যও সেটা ভালো হত।’ আর এক ওপেনার তথা ভারত এ দলের ক্রিকেটার অভিমন্যু ঈশ্বরণকেও প্রশংসায় ভরিয়ে দিলেন যশস্বী। প্রথম ইনিংসে ১৫৪ রান করেন অভিমন্য়ু। যশস্বী বলছেন, ‘আমার সঙ্গে অভিজ্ঞ সঙ্গী থাকায় ব্য়াটিংয়ে সুবিধা হত। ওর সঙ্গে ব্য়াটিং করায় কাজটা সহজ হয়েছে।’