IPL 2022: পৃথ্বীর ওপর কেন ক্ষুব্ধ কোচ রিকি পন্টিং

Prithvi Shaw: তৃতীয় ম্যাচে মাঠে নামার আগে বেশ কিছুটা সময় আছে দিল্লি ক্যাপিটালসের সামনে। সাত তারিখ নতুন দল লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলা দিল্লির। সেই ম্যাচের আগে পৃথ্বীর পুল শটের দুর্বলতা কাটাতে মরিয়া হেড কোচ রিকি পন্টিং।

IPL 2022: পৃথ্বীর ওপর কেন ক্ষুব্ধ কোচ রিকি পন্টিং
পৃথ্বীর পুল শটে ক্ষুব্ধ পন্টিংImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 4:58 PM

মুম্বই: এ বারের আইপিএলে (IPL 2022) এখনও পর্যন্ত দুটি ম্যাচে খেলেছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৪ উইকেটে জিতেছে দিল্লি। দ্বিতীয় ম্যাচে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ১৪ রানে হারের মুখোমুখি হয়েছে ঋষভ পন্থের (Rishabh Pant) দল। সবে লিগ শুরু হয়েছে, একটা জয় একটা হার এই ফলটা নিয়ে তেমন মাথা ঘামানোর প্রয়োজন নেই। লিগ যত এগোবে দলের পারফরম্যান্সের উন্নতি হবে, এটাই স্বাভাবিক। কিন্তু দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিংয়ের (Ricky Ponting) চিন্তা অন্য জায়গায়। দলের ওপেনিং ও তরুণ ওপেনার পৃথ্বী শ (Prithvi Shaw) কে নিয়ে। প্রথম ম্যাচে ৩৮ রান করেছিলেন তরুণ ওপেনার। দ্বিতীয় ম্যাচে ১০ রান তাঁর ব্যাটে। পৃথ্বীর রান যতটা চিন্তায় ফেলছে পন্টিংকে, তার থেকেও বেশি চিন্তায় রাখছে তাঁর আউট হওয়ার ধরণ। শর্ট বলের সামনে বারবার বিপাকে পড়ছেন দিল্লির ওপেনার। পন্টিংয়ের মতে বারবার ঝুঁকি নিয়ে পুল শট নিতে যাচ্ছেন পৃথ্বী। আর সেখানই আউট হচ্ছেন। পৃথ্বীর শর্ট বল দেখলেই পুল খেলার প্রবণতা দেখে ক্ষুব্ধ রিকি পন্টিং। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম্যাচের পর খোলাখুলিই বলছেন, কথা বলতে চান পৃথ্বীর সঙ্গে।

প্রতিপক্ষ পৃথ্বীকে আউট করার জন্য শর্ট বলের প্ল্যান নিয়ে মাঠে নামছে। সেই পরিকল্পনা কেটে বেরোতে পারছেন না তরুণ ক্রিকেটার। বারবার পাতা ফাঁদে পা দিচ্ছেন। পন্টিং বলেছেন, “আমরা ওর সঙ্গে কথা বলব। দু’বার শর্ট বলে পুল শট খেলতে গিয়ে আউট হয়েছে ও। ওকে নিয়ে আগামী কয়েক দিনে কাজ করতে হবে।” তৃতীয় ম্যাচে মাঠে নামার আগে বেশ কিছুটা সময় আছে দিল্লি ক্যাপিটালসের সামনে। সাত তারিখ নতুন দল লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলা দিল্লির। সেই ম্যাচের আগে পৃথ্বীর পুল শটের দুর্বলতা কাটাতে মরিয়া হেড কোচ রিকি পন্টিং।

পৃথ্বীর পাশাপাশি এখনও দুজনের অপেক্ষায় দিল্লি ক্যাপিটালস। ওপেনার ডেভিড ওয়ার্নার ও ফাস্ট বোলার অনরিখ নর্টজে। ওয়ার্নার অস্ট্রেলিয়ার হয়ে খেলে টিম হোটেলে এসেছেন। কোয়ারান্টিন পর্ব শেষ করে মাঠে নামতে পারবেন তিনি। অন্যদিকে নর্টজে শিবিরে যোগ দিলেও এখনও ম্যাচ ফিট হয়ে উঠেত পারেননি। পন্টিং বলছেন, এই দুজন যোগ দিলে দলের চেহারাটা অনেকটাই বদলে যাবে। নর্টজে প্রতিদিন উন্নতি করছেন। পন্টিংয়ের মতে আর একশো শতাংশ ম্যাচ ফিট হওয়ার খুব কাছে চলে এসেছেন প্রোটিয়া বোলার। দিন কয়েকের মধ্যেই হয়তো তিনি মাঠে নামার মত অবস্থায় চলে আসবেন। আর এক অজি অলরাউন্ডার চোট নিয়েই এসেছেন দিল্লি শিবিরে। মিচেল মার্শ কত দ্রুত ফিট হয়ে মাঠে ফিরতে পারেন সেটাই দেখার।

আরও পড়ুন : ICC Women World Cup 2022: মেয়েদের ক্রিকেটে সপ্তম স্বর্গে অস্ট্রেলিয়া