‘ঋষভ ডুবিয়েছে আমাকে’ কেন এই কথা বললেন অশ্বিন

অশ্বিন (Ravichandran Ashwin) বলছেন, বর্তমান সময়ে বোলিংয়ের পাশাপাশি ডিআরএস (DRS) কল নেওয়াটাও অত্যন্ত জরুরি বিষয়।

'ঋষভ ডুবিয়েছে আমাকে' কেন এই কথা বললেন অশ্বিন
ঋষভের পাশাপাশি নিজেরও উন্নতি চান অশ্বিন। ছবি সৌ: টুইটার
Follow Us:
| Updated on: Mar 17, 2021 | 5:31 PM

চেন্নাই: একবার দুবার নয়, একাধিকবার ঋষভ (Rishabh Pant) আমাকে ডুবিয়েছে। বক্তার নাম রবিচন্দ্রন অশ্বিন (Ravichandra Ashwin)। তবে কোনও গুরগম্ভীর বিষয় নয়, টিম ইন্ডিয়ার অফ স্পিনারের বক্তব্যটা নেহাতই মজার ছলে। ডিআরএস (DRS) নিয়ে প্রশ্ন করা হয়েছিল তাঁকে। সেই প্রশ্নের উত্তরেই অশ্বিন বলেন, আগামী দিনে তিনি একটা বিষয়ের ওপরই নজর দিতে চাইছেন, সেটা সঠিক ডিআরএস কল নেওয়া। কারণ অশ্বিন মনে করেন ঋষভের পাশাপাশি তিনিও ডিআরএস কল নেওয়ার ক্ষেত্রে এখনও সেরা হয়ে উঠতে পারেননি।

আরও পড়ুন: তিন ফরম্যাটেই প্রথম পাঁচে, নতুন নজির বিরাটের

ভারতীয় দল হোক বা চেন্নাই সুপার কিংস, ডিআরএস নেওয়ার ক্ষেত্রে বোলাররা সব থেকে বেশি সাহায্য পেয়েছেন মহেন্দ্র সিং ধোনির। ডিআরএস নেওয়ার ক্ষেত্রে প্রাক্তন ভারত অধিনায়ক এতটাই এক্সপার্ট ছিলেন যে ডিসিশন রিভিউ সিস্টেমকে অনেকে মজা করে বলতেন, ধোনি রিভিউ সিস্টেম। কিন্তু ধোনি অবসর নেওয়ার পর থেকেই ভারতীয় দলের বোলাররা মাহিকে মিস করেন ডিআরএসের ক্ষেত্রে। ঋষভ ব্যাট হাতে বা গ্লাভস হাতে ক্রমাগত উন্নতি করলেও ডিআরএসের ক্ষেত্রে এখনও ততটা উন্নতি করতে পারেননি। তার ফল ভুগতে হয় দলকে।

আরও পড়ুন:হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন টাইগার উডস

অশ্বিন জানিয়েছেন, বর্তমান সময়ে বোলিংয়ের পাশাপাশি ডিআরএস কল নেওয়াটাও অত্যন্ত জরুরি বিষয়। ভুল সিদ্ধান্ত নেওয়ায় একাধিকবার দলের হেড কোচ রবি শাস্ত্রীর বকাও খেতে হয়েছে অ্যাশকে। তাই নিজের ক্যারাম বলের পাশাপাশি আগামী দিনে ডিআরএস নেওয়ার ক্ষেত্রেও নিখুঁত হয়ে উঠতে চান রবিচন্দ্রন অশ্বিন।