RR vs DC Playing XI, IPL 2024: শততম IPL ম্যাচে ১০০ শতাংশ উজাড় করতে চান ঋষভ পন্থ, কেমন হল দুই দলের একাদশ?

Rajasthan Royals vs Delhi Capitals Confirmed Playing XI in Bengali: জয়পুরের সওয়াই মানসিং স্টেডিয়ামে আজ আইপিএলের ম্যাচে মুখোমুখি সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস এবং ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। লখনউকে হারিয়ে রাজস্থানের ঝুলিতে ২ পয়েন্ট এসেছিল। কিন্তু দিল্লি গত ম্যাচ হারায় খাতা খালি রয়েছে।

RR vs DC Playing XI, IPL 2024: শততম IPL ম্যাচে ১০০ শতাংশ উজাড় করতে চান ঋষভ পন্থ, কেমন হল দুই দলের একাদশ?
RR vs DC Playing XI, IPL 2024: শততম IPL ম্যাচে ১০০ শতাংশ উজাড় করতে চান ঋষভ পন্থ, কেমন হল দুই দলের একাদশ?Image Credit source: IPL X
Follow Us:
| Updated on: Mar 28, 2024 | 7:53 PM

কলকাতা: মাইলস্টোন সকলের কাছেই বিশেষ হয়। দিল্লি ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলের ১০০তম ম্যাচ খেলতে নামছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। শততম আইপিএল ম্যাচে নামার আগে ঋষভ অবশ্য জানালেন, অবশ্যই ১০০তম ম্যাচ বলে ভালো লাগছে। কিন্তু প্রতিটি ম্যাচই তাঁর কাছে সমান গুরুত্বপূর্ণ। নতুন জীবন পেয়ে ২২ গজে ফের নতুন রূপে ফিরেছেন ঋষভ পন্থ। কামব্যাক ম্যাচ পন্থের রঙিন হয়নি। কারণ দিল্লি ক্যাপিটালস লড়াই করেও পঞ্জাব কিংসের বিরুদ্ধে জিততে পারেনি। এ বার পিঙ্ক আর্মিকে তাদের দুর্গে হারিয়ে ২ পয়েন্টে নজর দিল্লির। দিল্লি ক্যাপিটালসের হয়ে ১০০তম ম্যাচ খেলতে নেমে কী বললেন পন্থ?

দিল্লির অধিনায়ক মাইলস্টোন ম্যাচে টস জিতেছেন। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন পন্থ। টসের পর তিনি বলেন, ‘উইকেট ভালোই দেখাচ্ছে। আমরা সেটা কাজে লাগাতে চাই। দ্বিতীয় ইনিংসে শিশির পড়তে পারে। আমরা সেটা কাজে লাগাতে চাই। একটা ফ্র্যাঞ্চাইজির হয়ে ১০০তম ম্যাচ খেলছি বলে ভালো লাগছে। কিন্তু আমার জন্য প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ।’ এরপরই পন্থ জানান, গত ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়া ইশান্ত শর্মা এই ম্যাচে খেলতে পারবেন না। এবং শাই হোপ ব্যাক স্প্যাজমের জন্য একাদশ থেকে বাদ পড়েছেন। এই দুই ক্রিকেটারের বদলে একাদশে এসেছেন অনরিখ নর্টজে ও মুকেশ কুমার।

টসের পর রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন জানান, তিনিও প্রথমে ফিল্ডিংই বাছতেন। তবে সঞ্জু এ-ও বলেন, ‘দ্বিতীয় ইনিংসে শিশির পড়তে পারে। পিচ কিছুটা ঘাসে ঢাকা দেখাচ্ছে। আগের ম্যাচটা এই মাঠেই ছিল, কিন্তু সেটা দুপুরে। ১০টা দলই কোমব বেঁধে আসরে নেমেছে। তাই খুব বেশি না ভেবে ভালো খেলতে চাই।’ এর আগে আইপিএলের মঞ্চে রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস মোট ২৭ বার মুখোমুখি হয়েছে। তাতে ১৪ বার জিতেছে রাজস্থান এবং ১৩ বার জিতেছে দিল্লি।

রাজস্থান রয়্যালসের একাদশ – জস বাটলার, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটকিপার), রিয়ান পরাগ, শিমরন হেটমায়ার, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, আবেশ খান, সন্দীপ শর্মা ও যুজবেন্দ্র চাহাল।

ইমপ্যাক্ট পরিবর্ত – রোভম্যান পাওয়েল, নান্দ্রে বার্গার, তনুষ কোটিয়ান, শুভম দুবে ও কুলদীপ সেন।

দিল্লি ক্যাপিটালসের একাদশ – ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, ঋষভ পন্থ (অধিনায়ক ও উইকেটকিপার), রিকি ভুই, ত্রিস্টান স্টাবস, অক্ষর প্যাটেল, সুমিত কুমার, অনরিখ নর্টজে, মুকেশ কুমার, কুলদীপ যাদব ও খলিল আহমেদ।

ইমপ্যাক্ট পরিবর্ত – অভিষেক পোড়েল, জ্যাক ফ্রেসার, প্রবীন দুবে, কুমার কুশাগ্র ও রশিখ দার।