Rohit Sharma: শিয়রে ওডিআই সিরিজ, ওজন কমাতে অবশেষে জিমের দ্বারস্থ রোহিত

বিরাট কোহলি যতটা ফিটনেস ফ্রিক, হিটম্যান তার উল্টোটা। জার্সির উপর থেকে স্ফীত উদর তার অস্তিত্বের জানান দেয়। রোহিতের বারবার চোট আঘাতের কবলে পড়ার প্রবণতা থেকেই বোঝা যায় তাঁর ফিটনেসে গলদ রয়েছে।

Rohit Sharma: শিয়রে ওডিআই সিরিজ, ওজন কমাতে অবশেষে জিমের দ্বারস্থ রোহিত
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 6:31 PM

মুম্বই: কথায় বলে, ঠেলায় না পড়লে বিড়াল গাছে ওঠে না। ভারতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) অবস্থাটা সেরকমই। দলের সাম্প্রতিক পারফরম্যান্স ও চোট-আঘাতের সংখ্যা বেড়ে যাওয়ায় ফিটনেসের উপর ব্যপক জোর দেওয়া হয়েছে। ফিরছে ইয়ো ইয়ো টেস্ট, যোগ হয়েছে ডেক্সা টেস্ট। ভারতীয় ক্রিকেট দলে জায়গা পাওয়ার এখন প্রাথমিক শর্তই হচ্ছে ফিটনেস। দলের ক্যাপ্টেন হলেও ফিটনেসের শর্তপূরণে ছাড় নেই। ফিটনেস নিয়ে বরাবরই ‘বদনাম’ রয়েছে রোহিত শর্মার। বিরাট কোহলি যতটা ফিটনেস ফ্রিক, হিটম্যান তার উল্টোটা। জার্সির উপর থেকে স্ফীত উদর তার অস্তিত্বের জানান দেয়। রোহিতের বারবার চোট আঘাতের কবলে পড়ার প্রবণতা থেকেই বোঝা যায় তাঁর ফিটনেসে গলদ রয়েছে। এ বার সেই স্থানটা পূর্ণ করতে চান রোহিত। কয়েকদিন পরেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে ওডিআই সিরিজ (India vs Sri Lanka)। চলতি বছরে ওডিআই বিশ্বকাপের প্রস্তুতি এই সিরিজ থেকেই শুরু করছে ভারত। তাই ক্যাপ্টেন রোহিতের ফিট থাকাটা ভীষণ জরুরি। তাই শনিবারের এক সকালে হিটম্যানের জিমে গমন। বাকিটা পড়ে নিন TV9 Banglaর এই প্রতিবেদনে।

গুরুত্বপূর্ণ সিরিজের আগে বারবার চোট পেয়ে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। এমন উদাহরণ এই কয়েক বছরে ভুরি ভুরি পাওয়া যাবে। আঙুলে চোট পেয়ে বাংলাদেশ সফরের মাঝপথ থেকে ফিরতে হয়েছিল। এরপর বছরের শুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয় তাঁকে। ১০ জানুয়ারি গুয়াহাটি থেকে শুরু হচ্ছে ওডিআই সিরিজ। ৫০ ওভারের সিরিজে ফেরছেন রোহিত। তবে বাড়তি ওজন তাঁর বড় চ্যালেঞ্জ। এই পরিস্থিতিতে নতুন চ্যালেঞ্জ সামলাতে ‘মাঠে’ নেমে পড়লেন রোহিত। সোশ্যাল মিডিয়ায় জিম সেশনের ভিডিয়ো শেয়ার করেছেন। ভিডিয়োতে ক্যাপ্টেনকে ব্যায়াম ছাড়াও মিক্সড ওয়েট এবং জিমের বিভিন্ন যন্ত্রের ব্যবহার করতে দেখা গিয়েছে।

আট জানুয়ারির মধ্যে রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ সামি, জসপ্রীত বুমরাদের গুয়াহাটি পৌঁছে যাওয়ার কথা রয়েছে। টি-২০ সিরিজ শেষে হার্দিক পান্ডিয়া অ্যান্ড কোম্পানি রাজকোট থেকে গুয়াহাটি যাবে। রোহিতের পাশাপাশি দীর্ঘ ছয়মাস পর জাতীয় দলে কামব্যাক করবেন জসপ্রীত বুমরা। পিঠের চোটে কাবু বুমরা এশিয়া কাপ, টি-২০ বিশ্বকাপে খেলতে পারেননি। সম্পূর্ণ সুস্থ হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে ফিরছেন তিনি। দাসুন শনাকাদের বড় মাথাব্যথার কারণ এটাই।