Indian Cricket: আর কত বছর খেলবেন বিরাট-রোহিত? সচিনদের উদাহরণ টানলেন কোচ

Virat Kohli-Rohit Sharma: বাকি দুই ফরম্যাটে খেলা চালিয়ে যাওয়া। তারপরও প্রশ্নটা থেকেই যায়। যদিও বিরাট-রোহিতদের বিষয়ে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়দের উদাহরণ টানেন ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। কী বলছেন তিনি?

Indian Cricket: আর কত বছর খেলবেন বিরাট-রোহিত? সচিনদের উদাহরণ টানলেন কোচ
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 27, 2024 | 5:22 PM

সদ্য আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানিয়েছেন শিখর ধাওয়ান। এমনিতেও জাতীয় দলে সুযোগ পাচ্ছিলেন না। তাঁর এই ঘোষণা তাই চমকে দেওয়া নয়। তবে প্রশ্ন একটা উঠছে, রোহিত-বিরাটদের সতীর্থ বিদায় জানালেন আন্তর্জাতিক ক্রিকেটে। তা হলে কি বিরাট-রোহিতরাও দ্রুতই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন? আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ইতিমধ্যেই অবসর নিয়েছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। তাঁদের লক্ষ্য বাকি দুই ফরম্যাটে খেলা চালিয়ে যাওয়া। তারপরও প্রশ্নটা থেকেই যায়। যদিও বিরাট-রোহিতদের বিষয়ে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়দের উদাহরণ টানেন ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। কী বলছেন তিনি?

বিরাট কোহলি ও রোহিত শর্মার বয়স যথাক্রমে ৩৫ ও ৩৭। সে কারণেই এই প্রশ্ন উঠছে। সামনের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও রয়েছে। পরবর্তী ওয়ান ডে বিশ্বকাপ ২০২৭ সালে। চ্যাম্পিয়ন্স ট্রফি অবধি তাঁরা খেলা চালিয়ে যাবেন, এটুকু বলা যায়। ওয়ান ডে বিশ্বকাপ অবধি, সন্দেহ থাকে।

এই খবরটিও পড়ুন

দ্য রাও পডকাস্টে ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার বলেন, ‘আমার মনে হয়, রোহিত যতদিন পারবে খেলা চালিয়ে যাবে। রোহিত দুর্দান্ত খেলছে। সচিন তেন্ডুলকর ৪০ বছর অবধি খেলেছেন, এমনকি রাহুল দ্রাবিড়ও।’ বিরাটের প্রসঙ্গে তিনি বলেন, ‘ওদের কেরিয়ার আরও দীর্ঘ হবে। তাতে যদি ভারতীয় দল সাফল্য পেতে থাকে, তা হলে তো ভালোই। বিরাটের ক্ষেত্রেও ওর ফিটনেসটাই আসল। ও শেষ যদি কোনও ফরম্যাট থেকে অবসর নেয়, সেটা হবে টেস্ট ক্রিকেট। আমার মনে হয়, টেস্টে বিরাটকে আরও অন্তত পাঁচ বছর দেখতে পারব।’