সচিনের বিশ্বকাপের সেরা একাদশে নেই কোনও ভারতীয়

মূলত বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা চার টিম থেকেই সেরা একাদশ বানিয়েছেন সচিন।

সচিনের বিশ্বকাপের সেরা একাদশে নেই কোনও ভারতীয়
সচিনের বিশ্বকাপের সেরা একাদশে নেই কোনও ভারতীয় (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 10:44 AM

মুম্বই: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) সেরা একাদশে কোনও ভারতীয় ক্রিকেটার সুযোগ পাননি। গ্রুপ লিগ থেকে ছিটকে যাওয়া বিরাট কোহলির (Virat Kohli) টিমে তেমন নজরকাড়া ক্রিকেটও খেলতে পারেননি কেউ। যে কারণে জায়গা মেলেনি। সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) বিশ্বকাপের সেরা একাদশেও নেই কোনও ভারতীয়।

আইসিসির টিমে পাকিস্তানের বাবর আজম ক্যাপ্টেন। সচিনের টিমের ক্যাপ্টেন অবশ্য বিশ্বকাপের ফাইনালে হেরে যাওয়া নিউজিল্যান্ডের নেতা কেন উইলিয়ামসন। পুরো টিম, ডেভিড ওয়ার্নার, জস বাটলার, বাবর আজম, কেন উইলিয়ামসন, মইন আলি, মিচেল মার্শ, লিয়াম লিভিংস্টোন, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড ও ট্রেন্ট বোল্ট।

আইসিসি (ICC) যে টিম বানিয়েছে, তার সঙ্গে সচিনের টিমের মিল হল— ওপেনার হিসেবে ওয়ার্নার ও বাটলারই আছেন। তিনে বাবর। অলরাউন্ডার হিসেবে মইন আছেন। আর ফারাক হল, চারে চরিথ আসালঙ্কাকে রেখেছে আইসিসি। সচিন রেখেছেন উইলিয়ামসনকে। পাঁচে এডিন মার্কব়্যাম। সচিন ওই জায়গায় রেখেছেন মইনকে। সচিনের টিমে ছয়ে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো মিচেল মার্শ। আইসিসির টিমে তিনি নেই। আইসিসির টিমে সাতে রয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারঙ্গা। সচিন রেখেছেন লিভিংস্টোনকে। আইসিসির টিমে বাকি চার বোলার— অ্যাডাম জাম্পা, জস হ্যাজেলউড, ট্রেন্ট বোল্ট, অনরিখ নর্টজে। সচিনের টিমে জাম্পা, হ্যাজেলউড, বোল্টের সঙ্গে রয়েছেন প্যাট কামিন্স। সে দিক থেকে দেখলে মাস্টারব্লাস্টারের টিমে বিশ্বকাপজয়ী পাঁচ অস্ট্রেলিয়া প্লেয়ার সুযোগ পেয়েছেন। রানার্স হওয়া নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার। ইংল্যান্ডের তিন ক্রিকেটার।

মূলত বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা চার টিম থেকেই সেরা একাদশ বানিয়েছেন সচিন। পাকিস্তানের মহম্মদ রিজওয়ানও সারা টুর্নামেন্টে দারুণ ছন্দে ছিলেন। বাটলারের সঙ্গে লড়াইয়ে শেষ পর্যন্ত পাক ওপেনার ছিটকে গিয়েছেন। মার্শকে টিমে নেওয়ার ক্ষেত্রে প্রাক্তন ক্রিকেটারের যুক্তি হল, অজি ম্যাচ উইনারকে যে কোনও পজিশনে ব্যাট করানো যাবে। প্রয়োজন পড়লে তাঁকে তিন নম্বরেও পাঠিয়ে দেওয়া যেতে পারে। অস্ট্রেলিয়া যে ভাবে ব্যবহার করে তাঁকে।

আরও পড়ুন: India vs New Zealand 1st T20I Live Streaming: জেনে নিন কখন কীভাবে দেখবেন ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম টি-২০ ম্যাচ